• শুক্রবার (সন্ধ্যা ৭:৪৪)
    • ১৪ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

গরীবের টিউবওয়েল তালিকায় প্রবাসীর নাম

মিয়া মোহাম্মদ হেলাল, ক্রাইম ডায়রির   বিশেষ প্রতিনিধি, লন্ডন  হতেঃ

 

আওয়ামীলীগ একটি দূরদর্শী,স্বাধীনচেতা ও আপোসহীন দল। বৃহৎ দল হবার কারনে মাঝে মাঝে এ দলে অনাকাংখিত কেউ প্রবেশ করে দলের ভাবমূর্তী নষ্ট করে বটে কিন্তু নীতিনির্ধারক বঙ্গকন্যা ও দলের নেতা শেখ হাসিনা তার বাবা শেখ মুজিবের মত সেই অন্যায়কে তৈলমর্দিত হয়ে প্রশ্রয় দেন না । বরং অন্যায়কারীকে তার দল হতে দুরে সরিয়ে পরম মমতায় বঙ্গবন্ধু শেখ মুজিবের দল আওয়ামীলীগকে আগলিয়ে রাখেন। কিন্তু এরপরেও তার আশেপাশে খন্দকার মোশতাক কিংবা অন্যকোন মোনাফেকের ভুমিকায় এসে অনেকেই অনেক ক্ষতি করার চেষ্টা করে। আর একটা ক্ষমতাসীন দলের ভাবমূর্তীকে পদদলিত করার চেয়ে আর বড় ক্ষতি কি হতে পারে??? সম্প্রতি বিভিন্ন বিষয় নিয়ে আমি আমার ফেসবুক পেইজে আওয়ামী বিরোধী শিবিরের নানামুখী কার্যক্রম কিংবা খন্দকার মোশতাক টাইপের লোকজনকে নিয়ে নানা মন্তব্য করি। শেখ হাসিনা কিংবা বঙ্গবন্ধু শেখ মুজিবের সৈনিক হিসেবে আওয়ামীলীগের ক্ষতি করে কেউ পার পাবে তা বিদেশ বিভূয়ে থাকলেও বরদাশত করব না। আমি মনে করি দলের ভাবমুর্তী ক্ষুন্ন কারীরা কখনই আওয়ামীলীগের মঙ্গল চাইতে পারেনা।

সম্প্রতি মহান   জাতীয় সংসদের বাজেট ও অষ্টম অধিবেশনে (১০ জুন) স্পিকার ডঃ শিরীন শারমিন চৌধুরী প্রতি বছরের মতো এবারও অধিবেশন পরিচালনার জন্য ৫ সদস্যের প্যানেল সভাপতি মনোনয়ন দিয়েছেন। যাদের মধ্যে সুনামগঞ্জ-৫ আসনের জননন্দিত (সময় সময় নিন্দিতও) সাংসদ মহিবুর রহমান মানিক সাহেব অন্তর্ভুক্ত হয়েছেন। যে সংবাদ শুনার সাথে সাথেই সুনামগঞ্জ তথা ছাতকের ফেইসবুকঞ্চল আনন্দের বন্যায় তৈলাক্ত হয়ে উঠে। কিন্তু দুই দিনের মাথায় সেই তৈলাক্ত ফেইসবুকঞ্চলে যে হোঁচট খেয়ে পড়তে হবে তা কি কেউ চিন্তা করেছে ? চিন্তা না করলে কি হবে, পড়তেই তো হয়েছে।

নাজিমুদ্দিন দেশ ও জাতির জন্য ভিক্ষায় জমানো টাকা বিলিয়ে দিলেও বিত্তশালী কিংবা দল, বে-দলের ক্ষমতাসীনরা ৩০/৩৫ হাজার একটি টিউবওয়েলের লোভ সামলাতে পারেন না ?

মাননীয় সাংসদ সাহেব প্যানেল সভাপতি মনোনিত হওয়ার দুই দিনের মাথায় (১২ জুন) সাংসদ সাহেবের স্বাক্ষরযুক্ত জাতীয় সংসদের প্যাডে টিউবওয়েলর জন্য ছাতক উপজেলার ৫৬ জনের নামের তালিকা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসে প্রেরণ করেছেন। যে তালিকার ৪২ নম্বর নামটি হচ্ছে মিজানুর রহমান হিরু (যুক্তরাজ্য প্রবাসী), পিতা-আলহাজ্ব কলমদর আলী, গ্রাম-আমের তৈল, ইউনিয়ন-উত্তর খুরমা। যিনি আমাদের স্বনামধন্য এমপি সাহেবের ভাইয়ের ছোট ভাই। বিষয়টি ইচ্ছায় হোক কিংবা অনিচ্ছায় হোক সাদাকে সাদা আর কালোকে কালোেই বলব। অনিচ্ছায় হলে কি কারনে হলো তা খুঁজে বের করে বিভাগীয় তদন্ত ও শাস্তির ব্যবস্থা করে ভবিষ্যতে যাতে কেউ এমন কাজে সাহস না দেখায় তা নিশ্চিত করা এখন সময়ের সবচেয়ে বড় দাবী।

যা দেখে চোখের সামনে ভেসে উঠছে ভিক্ষুক নাজিম উদ্দিনের কথা_

আপনাদের কি মনে আছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গান্ধীগাঁও গ্রামের ভিক্ষুক নাজিমুদ্দিনের (৮০) কথা ? হ্যা আমি সেই নাজিমুদ্দিনের কথা বলছি যার ভিক্ষাবৃত্তির টাকায় চলে আট জনের (স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়ে) সংসার। বসতঘর মেরামতের জন্য ভিক্ষার টাকা থেকে দুই বছর ধরে তিলে তিলে জমিয়েছিলেন ১০ হাজার টাকা। করোনা সংকটে সেই টাকা কর্মহীন ও নিম্ন আয়ের মানুষদের জন্য ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদের হাতে তুলে দিয়েছিলেন।

নাজিমুদ্দিন দেশ ও জাতির জন্য ভিক্ষায় জমানো টাকা বিলিয়ে দিলেও বিত্তশালী কিংবা দল, বে-দলের ক্ষমতাসীনরা ৩০/৩৫ হাজার একটি টিউবওয়েলের লোভ সামলাতে পারেন না ? যুক্তরাজ্য প্রবাসীর নামটি ঢুকিয়ে দিলেন ? এটা কি সাংসদ সাহেবের জ্ঞাতসারে হয়েছে নাকি অজ্ঞাতসারে ডানে বায়ে থাকা হাইব্রিড স্বঘোষিত সাবেক যুবদল নেতা, ঐতিহাসিক “সৃষ্টির প্রসব বেদনা”র উক্তির মহান কারিগর দ্বারা আওয়ামীলীগের সুনাম নষ্ট করার জন্য বিরোধী দলের মিশন বাস্তবায়ন হচ্ছে ?
মাননীয় এমপি সাহেব, বিষয়টি ছাতক দোয়ারাবাসীকে লজ্জায় ফেলে দিয়েছে। ছাতক দোয়ারাবাসী আপনার কাছ থেকে পজিটিভ কিছু শুনতে চায় !!

***মিয়া মোহাম্মদ হেলাল

(লেখক, যুক্তরাজ্য প্রবাসী-মুক্তচিন্তার মূর্তপ্রতীক,দেশপ্রেমিক, আওয়ামী অনলাইন এক্টিভিস্ট, আওয়ামীলীগ গবেষক,  বঙ্গবন্ধু ও শেখহাসিনার  সূর্য সৈনিক,বাংলা ডায়রি মিডিয়া লিঃ এর উপদেষ্টা ।।।)

Total Page Visits: 62 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Send this to a friend