• শনিবার ( সকাল ৬:৪৭ )
    • ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

নোয়াখালীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানঃ তিন হাসপাতালকে জরিমানা

নোয়াখালী অফিসঃ

সারাদেশে ধারাবাহিক  অভিযানের অংশ হিসেবে নোয়াখালী জেলা প্রশাসনেেের  উদ্যোগে নোয়াখালী জেলা শহরে নিরাময়, শমরিতা ও মর্ডান হাসপাতালে অভিযান, ৯০হাজার টাকা জরিমানা ও একজনের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে নিয়মিত মামলা করা হয়েছে।

জেলা প্রশাসন সুত্রে জানা গেছে , জেলা ম্যাজিস্ট্রেট জনাব তন্ময় দাস স্যারের তাৎক্ষণিক নির্দেশে নোয়াখালী জেলা শহরের মাইজদি এলাকায় নিরাময় হাসপাতাল, শমরিতা হাসপাতাল ও মর্ডান হাসপাতালে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় দেখা যায়- বিধি অনুযায়ী ডাক্তার, নার্স না থাকা, টেকনিশিয়ান ছাড়া ল্যাব পরিচালনা, হাসপাতালের অপারেশন থিয়েটার কক্ষ অপরিচ্ছন্ন, ফার্মেসীতে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ, অনঅনুমোদিত ঔষধ বিক্রয়ের উদ্দেশ্যে ফার্মেসীতে প্রদর্শন, হাসপাতাল-ল্যাব-ফার্মেসী পরিচালনার লাইসেন্স-এর মেয়াদ না থাকার দায়ে এসব হাসপাতালগুলোকে নব্বই হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং মাদকের লাইসেন্স ব্যতীত পেথেডিন ও মরফিন নিজ অধিকারে সংরক্ষণ করার দায়ে নিরাময় হাসপাতাল থেকে মহিবুল্লাহ নামে একজনকে আটক করে নিয়মিত মামলা দায়ের করার জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক নির্দেশ দেওয়া হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খান (Ruknuzzaman Khan Rukon)। আদালত পরিচালনায় সহযোগিতা করেন- সিভিল সার্জন কার্যালয়ের প্রতিনিধি ডা. আরাফাত হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা, ড্রাগ সুপার মো: মাসুদৌজ্জামান খান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক মো: আনোয়ারুল হক এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহুযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

নিরাময় হাসপাতালকে ৬৫হাজার, শমরিতা হাসপাতালকে ১০হাজার ও মর্ডান হাসপাতালকে ১৫হাজার টাকাসহ সর্বমোট ৯০হাজার টাকা জরিমানা দন্ড আরোপ করে তা আদায় করা হয়।

ক্রাইম ডায়রি///ক্রাইম//আদালত///জেলা

Total Page Visits: 62 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Send this to a friend