• বৃহস্পতিবার (রাত ২:৪০)
    • ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

বগুড়ার শেরপুরে মনিটরিং এ গণপরিবহনঃএসিল্যান্ড রানার গণমুখী উদ্যোগ

গোলাম রাব্বি আকন্দ, শেরপুর প্রতিনিধিঃ

বগুড়ার শেরপুরে   অতিরিক্ত ভাড়া আদায় করায় জরিমানা করে এবং  আদায়কৃত অতিরিক্ত ভাড়া ফেরত প্রদান করেছেন শেরপুরের এসিল্যান্ড জামশেদ আলম রানা। সরেজমিন ও এসিল্যান্ডের ফেইসবুক স্ট্যাটাস হতে জানা গেছে,  জুনের ০২ তারিখ মঙ্গলবার বিকাল ৪.৩০টা থেকে সন্ধ্যা ৬.৩০ টা পর্যন্ত শেরপুর উপজেলার ঢাকা বাস টার্মিনালে মোবাইল কোর্ট পরিচালনা করেন তিনি। এসময়  টার্মিনালে যাতায়াতকারী বাসগুলোতে  স্বাস্থ্যবিধি মানা হচ্ছে কি না ; তা পর্যবেক্ষণ করেন এবং যাত্রীদের সাথে কথা বলেন।

এসময় কয়েকজন যাত্রী বাড়তি ভাড়া আদায় হচ্ছে বলে অভিযোগ  করেন। যাত্রিদের অভিযোগের ভিত্তিতে বেশি ভাড়া আদায়ের দায়ে তিনি শ্যামলী এন আর ট্রাভেলসের কাউন্টারের কর্মচারীকে ৩০০০ টাকা, শাহফতেহ আলী পরিবহনের কাউন্টার কর্মচারীকে ২০০০ টাকা জরিমানা করেন। এছাড়া তিনি নওগাঁ থেকে আগত শাহফতেহ আলী পরিবহনের একটি বাসের যাত্রীদের সাথে কথা বলে তাদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ের বিষয়ে জানতে পারেন এবং ঘটনাস্থলে তাদেরকে বাড়তি ভাড়া ফেরত দেওয়ার ব্যবস্থা গ্রহণ করেন।

শেরপুর থানা প্রশাসনের সহযোগিতায়   সবমিলিয়ে ২ টি পরিবহনের কর্মচারীকে ৫০০০ টাকা জরিমানা করা হয়। এদিকে সুশীল সমাজের প্রতিনিধিরা দাবী করছেন এ দৃশ্য শুধু শেরপুরের নয় পুরো দেশের। দেশের সব উপজেলা এমনকি ইউনিয়ন পর্যায়ের বড় বাস স্ট্যান্ডগুলো হতে ছেড়ে আসা বাসগুলোতে সরেজমিত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করলে জনমনে স্বস্তি ফিরে আসবে বলে তারা মনে করেন।

ক্রাইম ডায়রি//জেলা

Total Page Visits: 66423