• রবিবার (সকাল ৮:৫৯)
    • ২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তিঃ নারায়নগঞ্জে গ্রেফতার ০১

ফারুক হোসেন হৃদয়ঃঃ

সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুক্তি করা একটি জঘন্যতম অপরাধ।  সম্প্রতি, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে নারায়ণগঞ্জ মহানগর স্বেচ্ছাসেবক লীগ নেতার দায়ের করা মামলায় আমির হোসেন পাটোয়ারি (৫৭) নামে একজন প্রবীণ  পরিবহন ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।বৃহস্পতিবার রাতে তথ্য-প্রযুক্তি আইনে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করা হয়। ওই রাতেই সিদ্ধিরগঞ্জ থানা এলাকা থেকে অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক নোমান হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে,    আটক আমির হোসেন লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জের যাদিয়া গ্রামের মৃত মুহাম্মাদুল্লাহ পাটোয়ারির ছেলে।মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে যে, আমির হোসেন তার ব্যবহৃত মোবাইল নম্বর-০১৭১১২০৪৯৫৯ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের `Amir Hossain’ আইডি থেকে সিদ্ধিরগঞ্জের পাইনাদী এলাকার ১০ তলা বিল্ডিং সংলগ্ন এএইচ কার্গো সার্ভিস নামক ব্যবসা প্রতিষ্ঠানে বসে গত বছরের ১০ জুন এবং চলতি বছরের ৪ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে পোস্ট শেয়ার করেন। এছাড়া সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর পুত্রবধূসহ দেশের গণ্যমান্য ব্যক্তি ও পুলিশের বিভিন্ন এডিট করা ছবি ও মানহানিকর পোস্ট শেয়ার করে আইন-শৃঙ্খলার অবনতি ঘটিয়েছে।

সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) আজিজুল হক বলেন, প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রীসহ দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও পুলিশকে কটূক্তি করে ফেসবুকে পোস্ট শেয়ার করার অভিযোগে আইসিটি অ্যাক্টে দায়ের করা মামলায় অভিযুক্ত আমির হোসেনকে সিদ্ধিরগঞ্জ এলাকা থেকে রাতেই গ্রেফতার করা হয়।

ক্রাইম ডায়রি//ক্রাইম//জাতীয়//জেলা

Total Page Visits: 66762