• শুক্রবার ( সকাল ৮:০৫ )
    • ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

একাদশ সংসদের চতুর্থ অধিবেশন শুরুঃ চলবে ১২ সেপ্টেম্বর পর্যন্ত

শরীফা আক্তার স্বর্নাঃ

দীর্ঘ বিরতির পর  (৫৯ দিন)  একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন শুরু হয়েছে। ৮ সেপ্টেম্বর,২০১৯ইং  রোববার বিকাল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। রাষ্ট্রপতি আবদুল হামিদ গত ২১ আগস্ট সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেন।

parlament meeting

একই দিন  বিকেল বেলা প্রায় ৪ঘটিকার দিকে জাতীয় সংসদের কার্য-উপদেষ্টা কমিটি অধিবেশনের মেয়াদকালসহ অন্যান্য বিষয়ে সিদ্ধান্ত নেয়ার জন্য বৈঠক বসে। বৈঠকে একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশন ১২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়। তবে প্রয়োজনে স্পিকার এ সময় পরিবর্তন করতে পারবেন।

বৈঠকে জানানো হয়, একাদশ জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে প্রতিদিন বিকাল ৫টায় অধিবেশন শুরু হবে। এছাড়া সংসদে উত্থাপনের জন্য ৩টি সরকারি বিলের নোটিশ পাওয়া যায়। পূর্বে অনিষ্পন্ন ২টি সরকারি বিল পাসের জন্য কমিটিতে পরীক্ষাধীন রয়েছে। বেসরকারি সদস্যদের নিকট হতে ১টি বিলের নোটিশ পাওয়া যায়। পূর্বে প্রাপ্ত ও অনিষ্পন্ন ১টি বেসরকারি বিল রয়েছে।

বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রওশন এরশাদ, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, শেখ ফজলুল করিম সেলিম, ওবায়দুল কাদের, হাসানুল হক ইনু, মো: ফজলে রাব্বী মিয়া, আনিসুল হক, আনিসুল ইসলাম মাহমুদ, নূর-ই-আলম চৌধুরী এবং আবদুস সাত্তার ভুঞা অংশগ্রহণ করেন।

একাদশ সংসদের তৃতীয় অধিবেশন (বাজেট) সমাপ্ত হয় ১১ জুলাই। এ অধিবেশনের ২১ কর্মদিবসে ২০১৯-২০ অর্থবছরের জাতীয় বাজেট, ২০১৮-১৯ সালের সম্পূরক বাজেট এবং আইনশৃঙ্খলা বিঘ্নকারী অপরাধ (দ্রুত বিচার) (সংশোধন) বিল, ২০১৯-সহ সাতটি বিল পাস করা হয়। ইউএনবি।

12678total visits,177visits today

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশী নিহত

ক্রাইম ডায়রি ডেস্কঃ

গা ছমছমে জায়গা দক্ষিণ আফ্রিকা। সাম্প্রতিককালে খুনোখুনির পরিমান বেড়ে গেছে    আশংকাজনক হারে।।। বিগত কিছুদিন আগে বাংলাদেশী  খুনের রেশ কাটতে না কাটতেই আবারও দক্ষিণ আফ্রিকার ইস্টার্ন ক্যাপ প্রভিন্সের স্টের্কস্পিরিট পলমিট এলাকায় ইকবাল হোসেন নামে এক বাংলাদেশিকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাত ৭টার দিকে ইস্টার্ন ক্যাপের স্টের্কস্পিরিট পলমিট এলাকায় ইকবাল নামে এক বাংলাদেশি দোকানে মাল ডেলিভারি দিতে যাওয়ার সময় সন্ত্রাসীরা তার ওপর আক্রমন চালিয়ে তাকে বেশ কয়েক রাউন্ড গুলি করলে তিনি ঘটনাস্থলে নিহত হন।

ক্রাইম ডায়রি/// আন্তর্জাতিক///ক্রাইম

12678total visits,177visits today