• বুধবার ( সকাল ৭:১৩ )
    • ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

শুল্ককর লেভেল হিসাবে ব্যবহৃত জাল স্টিকার,বন্ড রোল,স্ট্যাম্পসহ গ্রেফতার ০১

হোসেন মিন্টু,চট্টগ্রাম বিভাগীয় ব্যুরোঃ

বন্দর নগরী চট্টগ্রামের কোতোয়ালী থানাধীন লাভ লেইন এলাকায় অভিযান পরিচালনা করে ১০ হাজার Senor Gold সিগারেটের প্যাকেট ও প্যাকেটে ব্যবহৃত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় রাজস্ব বোর্ডের শুল্ককর লেভেল হিসাবে ব্যবহৃত জাল স্টিকার/ বন্ড রোল/ স্ট্যাম্পসহ মোহাম্মদ এরশাদ(৩০) কে গ্রফেতার করেছে মহানগর গোয়েন্দা (বন্দর) বিভাগ।প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা চট্টগ্রামে বিভিন্ন সিগারেটের দোকান ও ব্যবসায়ীর নিকট উক্ত মালামাল বিক্রয় করে মর্মে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে কোতোয়ালী থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে।

ক্রাইম ডায়রি///ক্রাইম

Total Page Visits: 17101

নেত্রকোনার কেন্দুয়ায় মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ চেষ্টাঃঃ মুহতামিম গ্রেফতার

নেত্রকোনা ব্যুরোঃ

কোনভাবেই ঠেকানো যাচ্ছেনা কাঠমোল্লাদের ধর্ষণ নাটক। একাকিত্ব আর সংসার বিরাগী মনোভাব নিয়ে বেড়ে ওঠা এসব নাম ধারী মোল্লাদের জন্য আলেম ওলামারাও অসম্মানজনক অবস্থায় পড়ছেন। বলাৎকার আর ধর্ষণের ঠিকাদারি নেয়া এসব মোল্লাদের বিরুদ্ধে আগে কিছু বললে মনে হতো রাজনৈতিক কিংবা ইহুদি-খ্রিস্টানদের ষড়যন্ত্র। কিন্তু, বাস্তবে সামান্য চাপেই এদের সহজ স্বীকারোক্তি ও পারিপার্শ্বিক প্রমাণ সত্যিই খুব মর্মাহত করে। সম্প্রতি, নেত্রকোণার কেন্দুয়ায় মাদ্রাসার এক ছাত্রীকে (১১) ধর্ষণের অভিযোগে ওই প্রতিষ্ঠানের শিক্ষক আবুল খায়ের বেলালীকে (৩২) গণধোলাই দিয়ে পুলিশের হাতে সোর্পদ করেছে স্থানীয়রা। শুক্রবার সকাল ৮টার দিকে কেন্দুয়া পৌর শহরের বাদে আঠারবাড়ী ‘মা হাওয়া (আ.) কওমী মহিলা মাদ্রাসা‘র মোহতামিম আবুল খায়ের বেলালীর রুমে এ ঘটনা ঘটে।

জানা গেছে, ৫জুলাই শুক্রবার  সকাল ৮টার দিকে ওই ছাত্রীকে রুমে ডেকে নিয়ে শিক্ষক আবুল খায়ের বেলালী হাত-পা টিপে দিতে বলেন। একপর্যায়ে তাকে চেপে ধরে ধর্ষণের চেষ্টা করলে ছাত্রী চিৎকার দেন। এতে পাশের লোকজন এসে ওই ছাত্রীকে উদ্ধার করে এবং অভিযুক্ত শিক্ষক বেলালীকে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোর্পদ করে।

এদিকে ঘটনাটি জানাজানি হলে ওই শিক্ষকের বিরুদ্ধে আরও একাধিক শিশু ছাত্রী ধর্ষণসহ যৌন হয়রানির অভিযোগ করে।

নির্যাতিত শিশুর বাবা বলেন, ‘আমার শিশু মেয়ে মাদ্রাসার বোডিং-এ থেকে লেখাপড়া করত। সকালে মেয়ের ওপর নির্যাতনের খবর পেয়ে মাদ্রাসায় ছুটে আসি। এই লম্পটের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান ক্রাইম ডায়রিকে   জানান, মাদ্রাসার মোহতামিম আবুল খায়ের বেলালী বিরুদ্ধে ধর্ষণ ও ধর্ষণের চেষ্টার অভিযোগে পৃথক দুটি মামলা দায়েরের প্রস্তুুতি চলছে। আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি সংবাদকর্মীদের জানিয়েছেন।

ক্রাইম ডায়রি//ক্রাইম/জেলা

Total Page Visits: 17101

জিব্রাল্টার প্রণালীতে ইরানী জাহাজ আটক করল ব্রিটেন

ক্রাইম ডায়রি আন্তর্জাতিক ডেস্কঃ

ইরানের প্রতি ব্রিটিশ সাম্রাজ্যের আক্রোশ নতুন কিছু নয়। ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা উপেক্ষা করে জিব্রাল্টার প্রণালি দিয়ে সিরিয়া যাওয়ার সময় তেলের ট্যাঙ্কারটি আটক করতে জিব্রাল্টারকে সহায়তা করে ব্রিটিশ রয়্যাল মেরিন।

বিবিসি জানিয়েছে,তেলের ট্যাঙ্কারটি অবৈধভাবে আটকে রাখা হয়েছে বলে অভিযোগ ইরান। এই অভিযোগে তেহরানে নিযুক্ত ব্রিটিশ রাষ্ট্রদূতকে তলব করেছে ইরান।

বৃহস্পতিবার যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনীর মেরিন ইউনিটের সদস্যদের সহায়তায় জিব্রাল্টারের আইন প্রয়োগকারী সংস্থা গ্রেস ১ নামের পানামার পতাকাবাহী ওই ট্যাংকার এবং এর কার্গোগুলো জব্দ করে।

ইরানি এ নৌযানটি সিরিয়ার বানিয়াস শোধনাগারের জন্য তেল নিয়ে যাচ্ছিল বলে ধারণা করা হচ্ছে। ২০১৪ সাল থেকেই ওই শোধনাগারটি ইইউ-র নিষেধাজ্ঞায় আছে।

স্পেনের ভারপ্রাপ্ত পররাষ্ট্র মন্ত্রী জোসেফ বোরেল বলেছেন, মূলত যুক্তরাষ্ট্রের অনুরোধেই জিব্রাল্টার কর্তৃপক্ষ এ তেলবাহী ট্যাংকারটিকে আটক করেছে।

গতকাল বৃহস্পতিবার সকালে ব্রিটিশ মেরিন সেনা ও জিব্রাল্টারের আইন-ৱশৃঙ্খলা বাহিনীর সহায়তায় তেলের ট্যাঙ্কারটি আটক করে জিব্রাল্টার বন্দর কর্তৃপক্ষ।

দিনের শেষ ভাগে ইরানি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি এ সম্পর্কে বলেন, ব্রিটিশ রাষ্ট্রদূতকে বলা হয়েছে যে, ব্রিটেনের এ পদেক্ষেপ চরম রীতিবিরুদ্ধ; কারণ তারা যে নিষেধাজ্ঞা ঘোষণা করেছে তা জাতিসংঘ নিরাপত্তা পরিষদের মাধ্যমে আরোপ করা হয় নি এবং জাহাজ আটকের এ ঘটনা ইরান গ্রহণ করবে না।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক মুখপাত্র ট্যাংকার জব্দের ঘটনাকে ‘একধরনের দস্যুতা’ হিসেবে অ্যাখ্যা দিয়েছেন।  ইউরোপীয় ইউনিয়নের নিষেধাজ্ঞা না মেনে সিরিয়ার উদ্দেশে তেলবাহী জাহাজ পাঠানোয় ইরানের ট্যাঙ্কার আটকের ঘটনাকে ‘দারুণ খবর’ বলে মন্তব্য করেছেন হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জন বোল্টন। ইরানের এ ধরনের ‘অবৈধ উপায়ে ব্যবসা’ বন্ধ করতে যুক্তরাষ্ট্র ও তার মিত্র দেশগুলোর এমন উদ্যোগ অব্যাহত থাকবে বলেও জানান মার্কিন সরকারের এই কর্মকর্তা। ট্যাংকারটি আটক করতে জিব্রাল্টার কর্তৃপক্ষের অনুরোধে সাড়া দিয়ে রাজকীয় নৌবাহিনীর ফোর্টি টু কমান্ডোর প্রায় ৩০ মেরিন সেনা যুক্তরাজ্য থেকে উড়ে যান বলে তাদের জানানো হয়েছে। এদিকেে ইরানের জাহাজ আটকের ঘটনায় পুরো ইরান জুরে ইরানী জনগন ব্রিটিশ বিরোধী বিক্ষোভ প্রদর্শন করেছে।

ক্রাইম ডায়রি//আন্তর্জাতিক

Total Page Visits: 17101

সরকার বিচার বহির্ভূত হত্যাকান্ড সমর্থন করেনাঃ ওবায়দুল কাদের

শাহাদাত হোসেন রিটনঃ

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সরকার বিচারবহির্ভূত হত্যাকাণ্ড  সমর্থন করে না।হাইকোর্টের বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের পর্যবেক্ষণ নিয়ে আয়োজিত ওই সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, ‘বিচারবহির্ভূত হত্যাকাণ্ড আমরা সমর্থন করি না। হাইকোর্টের মন্তব্য হাইকোর্ট করতে পারেন। স্বাভাবিকভাবে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কেউ কি সমর্থন করে?’শুক্রবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

তিনি আরও বলেন, নয়ন বন্ডের হত্যার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী পরিষ্কার বক্তব্য দিয়েছেন। এটাকে তিনি এনকাউন্টার বলেছেন। এনকাউন্টার আর ক্রসফায়ার এক কথা নয়। বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের কোনও স্বীকৃতি নেই।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়া প্যারোলে মুক্তি চাইলে সেটা সরকার দেখবে। কিন্তু তিনি কি প্যারোলে মুক্তি চেয়েছেন? প্যারোলের কতগুলো নিয়ম আছে। কী অবস্থায় প্যারোলে মুক্তি চাইতে পারেন, সেটা যদি না থাকে, তাহলে প্যারোলে মুক্তি কীভাবে দেওয়া যাবে?

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ। সেতুমন্ত্রী গ্যাসের দাম বৃদ্ধির বিষয়টি মেনে নেওয়ার জন্য জনসাধারণেেের  প্রতি  আহ্বান জানান।

ক্রাইম ডায়রি//জাতীয়

Total Page Visits: 17101

বগুড়া শেরপুর উপজেলা পরিষদের আয়োজনে উন্মুক্ত বাজেট ঘোষণা

মোঃ শাহাদত হোসেন, ভ্রাম্যমান প্রতিনিধিঃ

বগুড়া শেরপুরে গত ৪ জুলাই বৃহস্পতিবার উপজেলা পরিষদ প্রশাসনের আয়োজনে ২০১৮-১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে বিকাল ৩ ঘটিকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ ২০১৯-২০ইং অর্থ বছরের ৮ কোটি ৬৪ লক্ষ ২৯ হাজার ১ শত ৬০ টাকার উন্মুক্ত বাজেট ঘোষণা করেন। উক্ত বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব মজিবর রহমান মজনু, উপজেলা ভাইস চেয়ারম্যান শাহ জামাল সিরাজী, বিভিন্ন ইউনিয়ন এর চেয়ারম্যানবৃন্দ, উপজেলার বিভিন্ন শ্রেণির কর্মকর্তা/কর্মচারী সহবিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
ক্রাইম ডায়রি//জেলা

Total Page Visits: 17101