• রবিবার ( রাত ১০:০২ )
    • ১৮ই আগস্ট, ২০১৯ ইং

ঝালকাঠিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সেলিমের নির্বাচন বয়কট

ঝালকাঠি প্রতিনিধিঃ
৫ম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আজ ২৪ মার্চ রবিবার ঝালকাঠিতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সৈয়দ রাজ্জাক আলী সেলিমের নির্বাচন বয়কট।

আনারস প্রতীকে সৈয়দ রাজ্জাক আলী সেলিম সতন্ত্র প্রার্থী হিসেবে ঝালকাঠি সদর উপজেলায় নির্বাচন করলেও আজ ভোট গ্রহনের দিন দুপুর ১টায় কির্তীপাশা ইউনিয়নের ভাউলকান্দা গ্রামের নিজ বাড়ীতে সংবাদ সম্মেলনের
মাধ্যমে নির্বাচন বয়কটের ঘোষনা দেন।
এ সময় তিনি তার বক্তব্যে বলেন, নির্বাচনে প্রার্থী হিসেবে অংশ গ্রহনের পর  হতে সেভাবে যেহেতু লেভেল প্লেয়িং  পায়নি তাই এই পরিস্থিতিতে আমি সাধারন মানুষের রক্ত বাচানোর জন্য এই
প্রহশন মূলক নির্বাচনকে বয়কট করছি।

ক্রাইম ডায়রি/// জেলা/// রাজনীতি

5613total visits,64visits today

অ্যাপসে ট্রেনের টিকেটঃ চালু হবে আগামী রোজার ঈদে

শরীফা আক্তার স্বর্নাঃ
ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে দেশ আরও একধাপ এগিয়ে   গেল। জটমুক্ত যাত্রার লক্ষ্যে  আগামী রোজার ঈদের আগেই ট্রেনের টিকিটের জন্য মোবাইল অ্যাপস চালু করছে রেলওয়ে কর্তৃপক্ষ। ফলে মোবাইলের নতুন এই অ্যাপসের মাধ্যমেই ট্রেনের অগ্রিম টিকিট কিনতে পারবেন ঘরমুখো যাত্রীরা।
আজ রোববার দুপুরে রেলওয়ের এই উদ্যোগের কথা জানিয়েছেন রেলমন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন। আগামী মাসের মাঝামাঝিতেই এই অ্যাপ উদ্ধোধন করার সম্ভাবনার কথাও জানান মন্ত্রী।

আগে আজ সকাল ১১টায় রাজধানীর রেল ভবনে ট্রেনের ডিজিটাল টিকেটিং অ্যাপের কার্যক্রমের বিষয়ে বৈঠক করে সংশ্লিষ্ট পক্ষগুলো। উক্ত বৈঠক শেষে দুপুর ১টায় সাংবাদিকদের অ্যাপসের কথা জানান রেলমন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, ‘ট্রেনের টিকেট কালোবাজারি বন্ধ করার জন্য পরীক্ষামূলকভাবে ন্যাশনাল আইডি কার্ডের মাধ্যমে সাতটি আন্তঃনগর ট্রেনের টিকেট কাটার ব্যবস্থা করেছিলাম। এর ইতিবাচক ফল পেয়েছি। হয়রানি কমেছে। তাই ঈদের আগে সকল ট্রেনেই টিকেট কাটতে ন্যাশনাল আইডি রাখা বাধ্যতামূলক করছি। এতে ট্রেনের টিকেট কালোবাজারি বন্ধ হবে। আসন্ন ঈদকে সামনে রেখে এখনি প্রস্তুতি নিতে হবে। এজন্য একটি অ্যাপ তৈরির কাজও চলছে। এপ্রিল মাসের মাঝামাঝি অ্যাপটি উদ্বোধন করা হবে। ঈদে যাত্রীরা ট্রেনের টিকেট অ্যাপের মাধ্যমে বসেই সংগ্রহ করতে পারবেন।’

তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, ‘ট্রেনের যাত্রীদের হয়রানি রোধে, টিকেট জালিয়াতি বন্ধ করতেই তৈরি করা হচ্ছে একটি অ্যাপ। এই অ্যাপের মাধ্যমে সহজে ঝামেলাবিহীনভাবে ট্রেনের যাত্রীরা টিকেট কাটতে পারবেন। এই অ্যাপে রেলমন্ত্রী মহোদয়ের কিছু সাজেশন আছে। এগুলো অ্যাপে সংযোজন করতে হবে। আশা করছি প্রযুক্তি ব্যবহার করে একটি ঝামেলামুক্ত ট্রেন সেবা যাত্রীদের দেয়া সম্ভব হবে ।

অ্যাপ ডেভেলপারদের উদ্দেশে মন্ত্রী বলেন, ‘দেশের সব মানুষ এখনো অ্যান্ড্রয়েড ফোন বা আধুনিক মোবাইল ব্যবহার করছেন না। ফলে কেউ যদি চান কাউন্টার থেকেও টিকেট কাটতে পারবেন, সে ব্যবস্থা রাখতে হবে। আর অবশ্যই ন্যাশনাল আইডি কার্ড দিয়েই ট্রেনের টিকেট কাটতে হবে এ বিষয়টি নিশ্চিত করতে হবে। ট্রেনে যেসব খাবারের ব্যবস্থা থাকবে তার মেন্যুও থাকতে হবে অ্যাপেই।’

ক্রাইম ডায়রি//জাতীয়

 

5613total visits,64visits today

বগুড়ার শেরপুরে সাংবাদিক এরশাদের ফেসবুক আইডি হ্যাকঃ থানায় জিডি

শেরপুর (বগুড়া)প্রতিনিধিঃ

বগুড়ার শেরপুরে  সাংবাদিক এরশাদের ফেসবুুক আইডি হ্যাকার কর্তৃক হ্যাক হয়েছে। এ ব্যাপারে ভিকটিম এরশাদ থানায় সাধারন ডায়েরি করেছেন।  অভিযোগ সুত্রে তিনি লেখেন যে আমি সাংবাদিক এরশাদ হোসেন শেরপুর পৌরসভা খন্দকার পাড়া ৯নং ওয়ার্ডের মৃত কাবজ আলীর ছেলে। গত ১৮ মার্চ কে বা কাহারা আমার ফেসবুক আইডিটি হ্যাক করে মোহাম্মদ ইসমাইল নাম দিয়ে পরিচালনা করছে। আইডি পরিবর্তন করায় আমি আমার ফেসবুকে প্রবেশ করিতে পারছিনা ।
তার ছদ্ম নাম দুর্জয় চৌধুরী। শেরপুর থানার জিডি নং৮৮৩ ।
ক্রাইম ডায়রি// ক্রাইম

5613total visits,64visits today