• শনিবার ( রাত ১১:০২ )
    • ২৪শে আগস্ট, ২০১৯ ইং

চট্টগ্রাম অনলাইন প্রেসক্লাবে ক্রাইম ডায়রির সৌজন্য কপি

চট্টগ্রাম ব্যুরোঃ

চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের কনফারেন্স রুমে চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক লায়ন আবু ছালেহকে   জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রির সৌজন্য কপি প্রদান করেন জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রির চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো চীফ মোঃ হোসেন মিন্টু ।

এ সময় উপস্থিত ছিলেন সাপ্তাহিক আলোকিত সন্দ্বীপ পত্রিকার সম্পাদক ও চট্টগ্রাম অনলাইন প্রেস ক্লাবের সভাপতি অধ্যক্ষ মুকতাদের আজাদ খান,জননেত্রী শেখ হাসিনা পরিষদ চট্টগ্রাম মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক এম. নুরুল হুদা চৌধুরী, অনলাইন নিউজ পোর্টাল চকবাজার টুয়েন্টিফোর ডটকম সম্পাদক এস.ডি. জীবন, অনলাইন দৈনিক দেশবার্তা ডটকমের সহ-সম্পাদক তরুণ বিশ্বাস অরুণ, মাসিক মানবাধিকার নিউজ সম্পাদক এইচ.এম. ইব্রাহিম, সাংবাদিক স.ম. হাবিবুর রহমান, অনলাইন নিউজ পোর্টাল প্রজন্ম’৭১নিউজ টুয়েন্টিফোর ডটকমের স্টাফ রিপোর্টার মুহাম্মদ সেলিম উদ্দিন, সাপ্তাহিক নয়াবার্তার সম্পাদক এস.এম. মুজিবুর রহমান, মোরা পত্র লেখক সমাজ-এর সভাপতি সজল দাশ।

ক্রাইম ডায়রি/// স্পেশাল

6912total visits,238visits today

একজন মমতাময়ী মাঃ আপনার মাঝে আমার মাকে খুঁজে পাইঃ প্রধানমন্ত্রীকে নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতাঃ

বঙ্গকন্যা জননেত্রী   প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) নবনির্বাচিত সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ বিজয়ী অন্যান্য নেতৃবৃন্দের পরিচয় পর্ব শেষ হয়েছে। আজ শনিবার বিকেলে গণভবনে এই পরিচয় পর্ব শুরু হয়।এ সময় ভিপি নুরুল হক নুর প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, আমি আমার মাকে হারিয়েছি। আপনার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) মাঝে আমি আমার মায়ের প্রতিচ্ছবি খুঁজে পাই। তখন প্রধানমন্ত্রী তাকে পাশে বসান। এ সময় প্রধানমন্ত্রীর পা ছুঁয়ে সালাম করেন নুর।

গণভবনে উপস্থিত একাধিক সূত্র বিষয়টি সাংবাদিকদের কাছে বিষয়টি নিশ্চিত করেছে।

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় সংসদকে কার্যকর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা চেয়েছেন নবনির্বাচিত ভিপি নূর। এ সময় তিনি ঢাবির আবাসন সঙ্কট দূর করার দাবিও জানান।

এর আগে বিকেল তিনটার দিকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান ডাকসুর নবনির্বাচিত নেতারা। এ সময় ডাকসু ভিপি নুরুল হক নুর ও ছাত্রলীগকে পৃথক গাড়িতে গণভবনে যেতে দেখা যায়।

নুর ও স্বতন্ত্র নেতারা ছাড়া ছাত্রলীগ প্যানেল থেকে নির্বাচিত নেতারাও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে বিশ্ববিদ্যালয়ের ১৩টি বাসে গণভবনে গেছেন। ঢাবি ক্যাম্পাস থেকে দুপুর ২টায় রওয়ানা দেওয়া ছাত্রলীগ প্যানেল থেকে নির্বাচিত নেতারা দুপুর সোয়া ৩টার দিকে গণভবনে পৌঁছান। প্রায় একই সময়ে পৌঁছায় স্বতন্ত্রভাবে নির্বাচিত নেতাদের গাড়ি দুটিও।

ডাকসুর ভিপি, জিএস, এজিএসসহ মোট নেতা ২৫ জন। এছাড়া হল সংসদের ১৩টি পদে ঢাবির হলগুলো থেকে এবার নির্বাচিত হয়েছেন ২৩৪ জন। সব মিলিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে গণভবনে গেছেন ডাকসুর ২৫৯ জন নেতা।
ক্রাইম ডায়রি  //// জাতীয়

6912total visits,238visits today

বগুড়ার শ‌েরপুরে এরশাদকে সভাপতি করে জাতীয় সাংবাদিক পরিষদের কমিটি গঠিত

শেরপুর,বগুড়া প্রতিনিধিঃঃ

সারা বিশ্বের ন্যায়  আমাদ‌ের    দ‌েশ‌েও   সুস্থধারার  সাংবাদ‌িকতার   ব‌িকাশ‌ে  চলছ‌ে  ব্যাতিক্রমী প্রচেষ্টা  । দেশে সৎ নিরপেক্ষ, শিক্ষিত,দেশপ্রেমিক বস্তনিষ্ঠ সাংবাদিকতা বিকাশের ও উদ্যমী তরুনদের দক্ষ কলম সৈনিক হিসাবে গড়ে তোলার জন্য ও স্বাধীনতার চেতনায় সোনার বাংলা গড়ার  লক্ষ্য‌ে  গঠ‌িত  হয়‌েছে জাতীয়  সাংবাদ‌িক  পর‌িষদ । সাংবাদিক হয়রানি ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার লক্ষ্য‌ে শেরপুর উপজেলার   সীমাবাড়ী ইউনিয়নে গত ৮মার্চ সকাল১১ঘটিকায় জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রির উত্তরাঞ্চালীয় কার্যালয় স্বর্নাকুঞ্জ, ধনকুন্ড‌িতে জাতীয় সাংবাদিক পরিষদের শেরপুর শাখার কমিটি গঠন ও  আলোচনা  সভা  অনুষ্ঠ‌িত হয়।
প্রধান অতিথির বক্তব্য ও কমিটি ঘোষনা করেন উত্তরবঙ্গের কৃতিসন্তান জাতীয় সাংবাদিক পরিষদের কেন্দ্রীয়  সভাপত‌ি  প্রতিষ্ঠাতা জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রির সম্পাদক এ্যাড. এ এইচ এম   আত‌িকুল্লাহ আর‌েফিন রাসেল। এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির সদস্য জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রির উত্তরাঞ্চলীয় প্রধান সাংবাদিক জাকির হোসেন রনি ও ক্রাইম ডায়রির ভ্রাম্যমান রিপোর্টার সাংবাদিক শাহাদত হোসেন।  আল‌োচনা সভায় সবার সম্মতিতে দৈনিক  মুক্তবার্তার  জ‌েলা  প্রত‌িনিধ‌ি সাংবাদ‌িক এরশাদ হ‌োসেনক‌ে সভাপত‌ি  ও দৈন‌িক  দুর্জয় বাংলার জেলা প্রতিনিধি মোঃ রেজাউল করিমক‌ে প্রচার সম্পাদকসহ ১১সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করেন।

ক্রাইম ডায়র‌ি// জ‌েলা

6912total visits,238visits today

নিউজিল্যান্ডে মসজিদ‌ে নিহত বাংলাদেশীর গ্রামের বাড়িতে শোক‌ের মাতম

আন্তর্জাতিক ডেস্কঃ

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে আল নুর মসজিদে হামলার ঘটনায় তিন বাংলাদেশীর মধ্যে নিহত হয়েছেন নাগেশ্বরীর একজন কৃষি অর্থনীতিবিদ ডাঃ সামাদ আজাদ । তিনি তার স্ত্রী কিশোয়ারাসহ দুই সন্তান নিয়ে নিউজিল্যান্ডের  ক্রাইস্টচার্চে বাস করতেন ।

ড. মো. আবদুস সামাদ ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি তথ্য বিভাগের অধ্যাপক ছিলেন। কৃষি বিশ্ববিদ্যালয় থেকে আগাম অবসর গ্রহণ করার পর তিনি ৫ বছর আগে সপরিবারে নিউজিল্যান্ড চলে যান। সেখানে তিনি লিংকন বিশ্ববিদ্যালয়ে পিএইচডি ডিগ্রী গ্রহণ করেন। ২ ছেলে ও স্ত্রী তার সাথেই থাকতেন। বড় ছেলে ঢাকায় থাকেন।

নিহত বাংলাদেশী ড. সামাদ আজাদের বাড়ি কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার পৌর সভার ৩নং ওয়ার্ড মধুর হাইল্যা গ্রামে। নিহত ড. সামাদ আজাদ চার ভাই ও ছয় বোনের মধ্যে সবার বড়। গ্রামের বাড়িতে এক ভাই থাকেন।

নিহত ড. সামাদ আজাদের ছোট ভাই শামছুজ্জামান জানান, ড. সামাদ আজাদ আমাদের ১০ ভাই বোনের মধ্যে সবার বড়। ৫ বছর আগে তিনি ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে অবসর নিয়ে নিউজিল্যান্ডে যান। সেখানে তিনি দুই ছেলে স্ত্রীসহ বসবাস করেন। সন্ত্রাসী হামলায় তার নিহত হওয়ার খবর শোনার পর নিউজিল্যান্ডে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হন।

এব্যাপারে নাগেশ্বরী উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো: আল ইমরান জানান, নিউজিল্যান্ডে মসজিদে সন্ত্রাসী হামলায় ড. সামাদ আজাদের মৃত্যুর বিষয়টি তার পরিবারসহ বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে নিশ্চিত হয়েছি।

এদিকে ড. সামাদ আজাদের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে নাগেশ্বরীতে গতকাল শুক্রবার বিক্ষোভ মিছিল বের করেন ইসলামী শাসনতন্ত্র আন্দোলন, বাংলাদেশ। মসজিদে সন্ত্রাসী হামলায় মানুষ হত্যার প্রতিবাদে বিকেলে নাগেশ্বরী উপজেলা শহরে এ বিক্ষোভ মিছিল বের করেন।

ক্রাইম  ডায়র‌ি// আন্তঃ/ ক্রাইম

6912total visits,238visits today