দেশপ্রেমিকরা দুর্নীতি করতে পারেন না- দুদক চেয়ারম্যান

Total Views : 92
Zoom In Zoom Out Read Later Print

প্রধানমন্ত্রীর স্বদিচ্ছায় দুর্নীতি দমন কমিশন গোপালগঞ্জসহ ১২টি জেলায় নতুন করে কার্যালয় স্থাপনের মধ্য দিয়ে একটি দুর্নীতি মুক্ত বাংলাদেশ বিনির্মাণে কার্যক্রম শুরু করেছে।

শাহাদাত হোসেনঃ

দুর্নীতির মুলে কুঠারাঘাত করে দেশকে অন্যায়মুক্ত করে সামনের দিকে এগিয়ে চলেছে দুদক। সম্প্রতি,  দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ বলেন, যার নীতি-নৈতিকতা নেই সে দুর্নীতি করে। যার মধ্যে নীতি-নৈতিকতা ও দেশপ্রেম আছে, সে দুর্নীতি করতে পারে না। 

জুলাই ৩,২০২২ইং রোববার সকাল ১০টায় গোপালগঞ্জ জেলা শহরের চাঁদমারি রোডে দুর্নীতি দমন কমিশনের (দুদক) জেলা কার্যালয় উদ্বোধন উপলক্ষ্যে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান বলেন, দুর্নীতিকে দমন করা একটি প্রধিকার। আমাদের সংবিধানে এর সুস্পষ্ট অনুচ্ছেদ রয়েছে। দুর্নীতির কারণে অর্থনীতিতে ব্যাপক প্রভাব পড়ে। দেশের উন্নয়ন বিলম্বিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. রাশেদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান আরও বলেন, দুনিয়ার কোন সমাজ, রাষ্ট্র এমনকি কোনো ধর্ম দুর্নীতিকে সমর্থন করে না। তাই দুর্নীতি দমন ও নিয়ন্ত্রণ  করার জন্য আমরা সবাই চেষ্টা করে যাচ্ছি।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্নীতি দমন কমিশনকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল ক্ষুধা, দারিদ্র ও দুর্নীতি মুক্ত একটি সোনার বাংলা প্রতিষ্ঠা করা। আর তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তার নেতৃত্বের দৃঢ়তা ও অঙ্গীকারের কারণে নিজের অর্থে বাংলাদেশ আজ পদ্ম সেতুর মতো বিশাল সেতু নির্মাণ করতে পেরেছে। তিনি দেশে দুর্নীতিকে শূন্য সহিষ্ণু পর্যায় নিয়ে আসতে চান। প্রধানমন্ত্রীর স্বদিচ্ছায় দুর্নীতি দমন কমিশন গোপালগঞ্জসহ ১২টি জেলায় নতুন করে কার্যালয় স্থাপনের মধ্য দিয়ে একটি দুর্নীতি মুক্ত বাংলাদেশ বিনির্মাণে কার্যক্রম শুরু করেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন গোপালগঞ্জের পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা ও দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলী। স্বাগত বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. আক্তার হোসেন।

এ সময় বক্তব্য রাখেন গোপালগঞ্জের উপপরিচালক মো. সিফাত হোসেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন দুর্নীতি দমন কমিশন ফরিদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক রেজাউল করিম।  দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বেলুন উড়িয়ে গোপালগঞ্জ শহরের চাঁদমারি রোডে কমিশনের জেলা কার্যালয়ের শুভ উদ্বোধন ঘোষণা করেন। 
ক্রাইম ডায়রি/ আইনশৃৃঙ্খলা

See More

Latest Photos