রাজধানীতে বিএসটিআইয়ের মেট্টোলজি বিভাগের অভিযানঃ সুপার শপে জড়িমানা

Total Views : 791
Zoom In Zoom Out Read Later Print

সারাদেশে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে এমন অভিযান বলে জানিয়েছে বিএসটিআই।

‘‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’’ অনুযায়ী ০১ টি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর ধানমন্ডি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

আতিকুল্লাহ আরেফিন রাসেলঃ

সারাদেশে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে ‘‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’’ অনুযায়ী ০১ টি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। ঢাকা মহানগরীর ধানমন্ডি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এ জরিমানা করা হয়।

বিএসটিআই ঢাকা সূত্রে জানা গেছে, সেপ্টেম্বর ২৩,২০২১উং বৃহস্পতিবার ঢাকা মহানগরীর ধানমন্ডি এলাকায় বিএসটিআই’র ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে মেসার্স কন্যা (সুপার শপ), বাড়ী-৩৫, রোড-০৭, ধানমন্ডি, ঢাকা প্রতিষ্ঠানটির খেসারী ডাল, এলাচ, জিরা, কাবাব চিনি, লং মসলা, রাজমা, কালোজিরা, ইসপগুল, স্টার মসলা, জয়ফল, পাঁচফোড়ন, আলুবোখারা, শন পাপড়ী, ফুসকা, রিং চিপস, সাদা বাদাম, বেসন, পাউরুটি পণ্যের পণ্য মোড়কজাতকরণ নিবন্ধন সনদ না থাকায় এবং মেগা ব্রান্ডের ৩০কেজি ধারন ক্ষমতার ডিজিটাল ওজনযন্ত্রের ভেরিফিকেশন সনদ না থাকায়  ৩০ হাজার টাকা জরিমানা করা হয় । 

বিএসটিআইয়ের সুদক্ষ মহাপরিচালক এর সরাসরি নির্দেশনায় সারাদেশ ব্যাপী দিনরাত অভিযান অব্যহত রেখেছে বিএসটিআই। রাজধানীতে পরিচালিত এই অভিযানে নেতৃত্ব দেন বিএসটিআইয়ের  নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আমিমুল এহসান। এ সময় তাকে সহযোগিতা করেন ফিল্ড অফিসার  মোঃ রফিক আজাদ ও মোঃ নাজমুস সায়াদত । বিএসটিআইয়ের ঢাকা অফিস জানিয়েছে রাজধানীতে এমন অভিযান অব্যহত থাকবে।

ক্রাইম ডায়রি // আদালাত

See More

Latest Photos