• শনিবার ( সকাল ৬:২০ )
    • ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

ঝালকাঠির নলছিটিতে আগুনঃ দোকানঘর ভস্মীভূত  

ইমাম বিমান,ঝালকাঠি অফিসঃ
ঝালকাঠি জেলার নলছিটিতে অগ্নীকান্ডে
আল-কারীম হার্ডওয়ার নামে একটি দোকানঘর পুড়ে ভূমিভূত হওয়ার ঘটনায় প্রায় ১৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতির আশংকা দোকানির।
এ বিষয় স্থানীয়রা জানান, শুক্রবার (৪ সেপ্টেম্বর) দুপুর আনুমানিক পৌনে ২টার সময় পৌর এলাকার খাসমহল রোডস্থ ঐ দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দোকানটির মালিক ব্যবসায়ী মো. আলম খান বন্ধ করে জুমার নামাজ আদায় করতে লঞ্চঘাট সংলগ্ন খাসমহল জামে মসজিদে যান। এর কিছুক্ষণ পর কয়েকজন পথচারী ওই দোকানে ধোয়া ও আগুন দেখতে পায়। আরিফ নামে স্থানীয় এক যুবকের মাধ্যমে খবর পেয়ে মসজিদের মুসুল্লিরা এসে আগুন নেভানোর চেষ্টা করে। মুহূর্তের মধ্যে আগুন সম্পূর্ন দোকনঘরটিতে ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্য থেকে ফায়ার সার্ভিস সংবাদ দেয়। সংবাদ পাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে পৌছালে প্রায় আধঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততক্ষনে দোকানের সবকিছুই পুড়ে ছাই হয়ে গেছে। সব মিলিয়ে ক্ষতির পরিমাণ ১৫ লক্ষাধিক টাকা বলে স্থানীয় ব্যবসায়ীরা ধারনা করছেন বলে জানিয়েছেন।
এ বিষয় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আলম খান জানান, ‘বিদ্যুৎ থেকে আগুন লেগে দোকানের সকল মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। আগুনে দোকানে থাকা ১৩টি মোবাইলফোন, ২টি কফি তৈরির মেশিন, বিভিন্ন মোবাইলফোন কোম্পানীর রিচার্জ কার্ড, আসবাবপত্র-মালামাল ও ক্যাশে থাকা নগদ ৬ লাখ ৭৫ হাজার ৫ শত টাকা পুড়ে ছাই হয়ে যায়। এখন আমি নিঃস্ব হয়ে গেছি। এ ঘটনায়  আমি শুক্রবার সন্ধ্যায় নলছিটি থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) দায়ের করেছি বলে জানান।
এ বিষয় ফায়ার সার্ভিস কর্মীরা জানায়, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে।  তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।
ক্রাইম ডায়রি//জেলা
Total Page Visits: 92 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Send this to a friend