• রবিবার ( রাত ১০:০৩ )
    • ১৮ই আগস্ট, ২০১৯ ইং

বরিশালে ঈদে বেড়াতে আসা ডেঙ্গু আক্রান্ত শিশুর মৃত্যুঃঃ সতর্ক থাকা জরুরি

বরিশাল বিভাগীয়  অফিসঃ

ডেঙ্গু জ্বরের ভয়বহতার   কারনেই সরকারের তরফ হতে বারবার নিষেধ করা হয়েছে যাতে ডেঙ্গু রোগীকে নিয়ে ঈদে বাড়ি না ফেরার।মানেননি অনেকে। কিন্তু আক্রান্তরা ঠিকই উপলব্ধি করছেন বিপদে পড়ার পর। সম্প্রতি, ঈদে  বেড়াতে আসা  ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে বরিশালে চিকিৎসাধীন অবস্থায় রুশা (১০) নামের এক শিশু মারা গেছে। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে (শেবাচিম) শনিবার (১০ আগস্ট) সকালে শিশুটি মারা যায়। শনিবার দুপুরে বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন শেবাচিমের পরিচালক ডাক্তার বাকির হোসেন।

রুশা ঝালকাঠির রাজাপুর উপজেলার জীবনদাশকাঠি এলাকার রুহুল আমিনের মেয়ে ও ঢাকার মোহাম্মদপুরের ওয়াই ডব্লিউসিএ স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী।

পরিচালক জানান, শিশুটি ঢাকায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়ে ঈদ উপলক্ষ্যে বাব-মার সাথে গ্রামের বাড়িতে আসে। পরে শিশুটির শারীরিক অবস্থা খারাপ হলে শুক্রবার (৯ আগস্ট) রাত ৯ টায় শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে শিশুটি মারা যায়।

উল্লেখ্য, এ নিয়ে শেবাচিম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুসহ চারজন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। আর বরিশাল বিভাগে মোট ছয়জন মারা গেলেন।

এমতবস্থায়, খুবই সতর্ক থাকার পরামর্শ বিশেষজ্ঞদের দেশবাসীর প্রতি।

ক্রাইম ডায়রি///জাতীয়//স্বাস্থ্য

51total visits,2visits today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *