• রবিবার ( রাত ৩:১৯ )
    • ৭ই ডিসেম্বর, ২০১৯ ইং

এন্টি টেররিজম ইউনিটের হাতে হিজবুত তাহরীরের সংগঠক তানভির গ্রেফতার

ক্রাইম ডায়রি ডেস্কঃঃ

জঙ্গিবাদ একটি জাতীয় সমস্যা। জঙ্গিদের হাতে তার নিজ পরিবারও নিরাপদ নয় ।  অন্যের   জীবন কিংবা পরিবারের তবে কি অবস্থা তা সহজেই অনুমেয়৷ জঙ্গিবাদ নিরসন ও দমনের জন্য বাংলাদেশ সরকারের সবচেয়ে সময়োপযোগী ও সাহসী পদক্ষেপ বাংলাদেশ পুলিশের এন্ট্রি টেররিজম ইউনিট গঠন । গঠনের পর হতেই  ধারাবাহিক সাফল্যের অংশ হিসেবে  এন্টি টেররিজম ইউনিট, বাংলাদেশ পুলিশ নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন হিযবুত তাহরীর বাংলাদেশ এর সক্রিয় সংগঠক তানভীর হাসান নাঈম (৩১) কে শেখদি, মাতয়ুাইল, যাত্রাবাড়ি, ঢাকা থেকে গত ২২/০৭/২০১৯ ইং তারিখে দিবাগত রাত্রিতে গ্রেফতার করে। গ্রেফতারকৃত তানভীর ঢাকা কলেজ থেকে এমবিএ সম্পন্ন করেছেন এবং আলফ্রেড ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের একাউন্টিং এর সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। সে ২০০৮ সাল হতে হিযবুত তাহরীর বাংলাদেশ এর সাথে সাংগঠনিকভাবে যুক্ত হয়। সে ঢাকা মহানগরীর প্রচারণা ও দাওয়া বিভাগের অন্যতম প্রধান হিসেবে কাজ করছিল।

আটককৃত তানভীর ইতোপূর্বে ২০০৯ সালে পল্টন থানায় হিযবুত তাহরীর সংশ্লিষ্ট ঘটনায় দায়েরকৃত একটি মামলায় গ্রেফতার হয়েছিল বলে জানা গেছে ।
গত ০৫ জুলাই, ২০১৯ ইং তারিখে নিষিদ্ধ ঘোষিত হিযবুত তাহরীর এর “আসন্ন খিলাফত রাষ্ট্রের অর্থনৈতিক রূপরেখা” শীষর্ক অনলাইন সম্মেলনের লিফলেট বিতরণ, পোষ্টারিংসহ অনলাইন প্রচারের সাথে গ্রেফতারকৃত তানভীর হাসান @ নাঈম সরাসরি
সম্পৃক্ত ছিল। গ্রেফতারকৃত নাঈম ঢাকা মহানগরীর বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ, পোষ্টারিং, এলাকা ভিত্তিক হালাকা প্রোগ্রামসহ অনলাইনে প্রচারণার মাধ্যমে হিযবুত তহরীর কাজকে বেগবান করার জন্য সক্রিয়ভাবে দায়িত্ব পালন করে আসছিল।
গ্রেফতারকালে এন্টি টেররিজম ইউনিটের সদস্যগণ তানভীর হাসান  নাঈমের ভাড়া বাসা হতে প্রচুরসংখ্যক সরকার বিরোধী লিফলেট, পুস্তিকাসহ উগ্রবাদী বই, ০৪ (চার) টি মোবাইল ফোন, ০১ (এক) টি ল্যাপটপ, পেনড্রাইভ এবং একটি হার্ডডিস্ক উদ্ধার করে জব্দ করে। দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অপচেষ্টা ও খেলাফত প্রতিষ্ঠার জন্য সরকার বিরোধী ষড়যন্ত্র করায়
“সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী ২০১৩)” এর ৮/৯/১০/১১/১২/১৩ ধারায় যাত্রাবাড়ি থানায় মামলা নং-১১২ তারিখ-২৩/০৭/২০১৯ ইং দায়ের করা হয়েছে।

ক্রাইম ডায়রি//ক্রাইম//আইন শৃঙ্খলা

Total Page Visits: 188 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Send this to a friend