• রবিবার ( রাত ১০:১৩ )
    • ১৮ই আগস্ট, ২০১৯ ইং

এন্টি টেররিজম ইউনিট এর উদ্যোগে তিনদিন ব্যাপী মিডিয়া ম্যানেজমেন্ট প্রশিক্ষণ সম্পন্ন

আতিকুল্লাহ আরেফিন রাসেলঃঃ

মিডিয়া ও প্রশাসন পাশাপাশি কাজ করলে টেরোরিস্টরা ভয় পাবেই।  সাধারণ মানুষের মনে পুলিশ ভীতি যতটা কাজ করে ঠিক ততটাই মিডিয়ার প্রতি অনুরক্ত তারা। সুতরাং, খুঁটিয়ে তথ্য বের করার একটা সুযোগ এখানে থেকে যায়।।। সম্প্রতি, এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) ‘র উদ্যোগে এবং প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ ( পিআইবি) ‘র সার্বিক সহোযোগিতায় তিনদিন ব্যাপী মিডিয়া ম্যানেজমেন্ট প্রশিক্ষণ অদ্য ২৫ জুলাই ২০১৯ সম্পন্ন হয়েছে। কার্যকর গণমাধ্যম ব্যবস্থাপনা ও পুলিশ – গণমাধ্যমের পেশাদারিত্বের ভিত্তিতে সম্পর্ক উন্নয়নের লক্ষ্যে এটিইউ কর্মকর্তাদের জন্য এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

এটিইউ কর্মকর্তাদের সাথে পাঁচজন বিশিষ্ট সাংবাদিক যাঁরা সন্ত্রাসবাদ ও উগ্রবাদ নিয়ে কাজ করেন, এ প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। প্রশিক্ষণ সমাপন অনুষ্ঠানে প্রধান অতিথি- অতিরিক্ত আইজিপি, এন্টি টেররিজম ইউনিট জনাব মোহাম্মদ আবুল কাশেম, বিপিএম – সেবা, বিশেষ অতিথি ডিআইজি জনাব মো: দিদার আহম্মদ, বিপিএম,পিপিএম এবং প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ এর মহাপরিচালক জনাব জাফর ওয়াজেদ প্রশিক্ষণার্থীদের সনদপত্র প্রদান করেন।

সমাপনী অনুষ্ঠানে অতিরিক্ত আইজিপি মহোদয় তাঁর বক্তব্যে প্রশিক্ষণলব্ধ জ্ঞান ও কর্মকৌশল জঙ্গিবাদ ও উগ্রবাদ প্রতিরোধে পুলিশ ও গণমাধ্যমকে আরো সহযোগী করবে বলে অভিমত ব্যক্ত করেন। ডিআইজি মহোদয় পুলিশ ও গণমাধ্যম পেশাদারিত্ব বজায় রেখে দেশ ও মানুষের জন্য কী ধরণের ইতিবাচক পরিবর্তন আনতে পারে সে বিষয়ে বক্তব্য রাখেন। পিআইবি মহাপরিচালক সমাজ এবং রাষ্ট্রের প্রতি পুলিশ ও সাংবাদিকদের দায়বদ্ধতার প্রতি বিশেষ গুরুত্বারোপ করে এটিইউকে এ উদ্যোগ গ্রহণের জন্য সাধুবাদ জানান।

ক্রাইম ডায়রি//স্পেশাল///মহানগর//আইন শৃঙ্খলা

105total visits,1visits today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *