• শুক্রবার ( রাত ৪:৫১ )
    • ১৪ই নভেম্বর, ২০১৯ ইং

টোকিও ফুড (কারখানা) ও বনফুল এন্ড কোং কে জরিমানা

নোয়াখালী অফিসঃঃ

 

টোকিও ফুড (কারখানা) ও বনফুল এন্ড কোং কে জরিমানা করেছে নোয়াখালী জেলা প্রশাসনের  ভ্রাম্যমাণ আদালত ।  জেলা প্রশাসন সুত্রে জানা গেছে ,  নোয়াখালী জেলার সদর উপজেলায় অভিযান চালিয়ে টোকিও ফুড (কারখানা) ও বনফুল এন্ড কোং কে ৪৫হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। রবিবার (১৪জুলাই) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রোকনুজ্জামান খানের (Ruknuzzaman Khan Rukon) নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে সহযোগিতা করেন সহকারী পরিচালক দেবানন্দ সিনহা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

ফেইসবুকে অভিযোগ ও গোপন সংবাদের ভিত্তিতে নোয়াখালী জেলার সদর উপজেলার পুরাতন কলেজ এলাকায় স্থাপিত টোকিও ফুড কারখানায় অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনায় সময় দেখা যায়- খাবার তৈরির পরিবেশ স্যাত স্যাতে (ভেজা ফ্লোর)। এ অপরাধে টোকিও ফুড কারখানাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ধারায় ১০হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে কারখানার বর্জ্র ব্যবস্থাপনার বিষয়ে স্থানীয় জনসাধারণের অভিযোগের প্রেক্ষিতে তা পরিদর্শন করার সময় দেখা যায়- কারখানার বর্জ্র থেকে দুর্গন্ধ ছাড়াচ্ছে। বর্জ্র ব্যবস্থাপনার আধুনিকায়ন ও পরিবেশ বান্ধব করার জন্য ১মাসের সময় বেঁধে দেওয়া হয়।

নোয়াখালী জেলা শহরে স্থাপিত গণপূর্ত ভবনের বিপরীত পার্শ্বে বনফুল এন্ড কোং এ অভিযান চালিয়ে দেখা যায়- পণ্যের গায়ে মূল্য লেখা নেই, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিপণনের উদ্দেশ্যে প্রদর্শন, ফ্রিজে কাজা-পাকা খাবারের মিশ্রণ, কিচেনে স্যাতে স্যাতে মেঝে, বর্জ্র নিষ্কাশনের কোন ব্যবস্থা নেই । এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ধারায় ৩৫হাজার টাকা জরিমানা করা হয়। জেলা প্রশাসন সুত্রে জানা গেছে , জনস্বার্থে এ ধরনের      অভিযান অব্যহত থাকবে ।

ক্রাইম ডায়রি///আদালত

Total Page Visits: 122 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Send this to a friend