• বৃহস্পতিবার ( বিকাল ৩:০৯ )
    • ২রা জুলাই, ২০২০ ইং

বুড়িগঙ্গাকে বাঁচান,বুড়িগঙ্গা ঢাকার প্রাণঃ মন্ত্রী নসরুল হামিদের আহবান

ক্রাইম ডায়রি ডেস্কঃ

নদীমাতৃক বাংলাদেশে নদী না বাঁচলে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের আশংকা এখন আর অমূলক নয়।  সারাদেশের কথাতো বাদই দিলাম রাজধানীর অবস্থা বড়ই   ভয়াবহ। বাংলার বন্ধু বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক জাতীয় নেতা   মাননীয় মন্ত্রী     নসরুল হামিদ বিপু’র আহবান,  প্রকৃতিকে বাঁচান,  নদী বাঁচান।। তার মুখেই শুনি এই আহবান— “বুড়িগঙ্গা নদী আমাদের প্রাণ। এই নদীকে কেন্দ্র করেই গড়ে উঠেছে আমাদের কেরানীগঞ্জ ও পুরান ঢাকা। নদী না বাঁচলে আমরাও বাঁঁচবো না। এই সহজ কথাটা আমরা অনেকেই বুঝিনা। আমাদের সুন্দর জীবনের জন্য বুড়িগঙ্গাকে বাঁচাতে হবে। কিন্তু দু:খের বিষয় হলো আমরা সকলে মিলে বুড়িগঙ্গাকে মেরে ফেলছি। ময়লা আবর্জনা ফেলে নদী ভরাট করে ফেলছি।

ফ্যাক্টরির বর্জ্য ফেলে নদীকে দূষিত করে তুলছি। চারেদিকে ময়লা ও আবর্জনার জন্য আবার সবাই সরকারকেই দায়ী করেন। আমরা সবাই না বুঝেই সমালোচনা করি। কিন্তু নিজেদের দায়িত্বটা পালন করিনা। আমরা নিজেরা যদি একটু দায়িত্বশীল হই তবে ছোটখাট অনেক সমস্যার সমাধান করা সম্ভব।
আমাদের এখন বুড়িগঙ্গা নদীকে বাঁচাতে সকলকে এগিয়ে আসতে হবে। সরকার বা কোন ব্যক্তির একার পক্ষে এই কাজ করা সম্ভব না। তাই আসুন সকলে মিলে প্রতিজ্ঞা করি বুড়িগঙ্গা নদীতে আর ময়লা ফেলবো না। কোন ফ্যাক্টরির বর্জ্য আর নদীতে ফেলবো না।”

আসুন আমরাও নদীকে দূষণ মুক্ত রাখি।

ক্রাইম ডায়রি///জাতীয়

Total Page Visits: 82 - Today Page Visits: 1

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Send this to a friend