• শুক্রবার ( সকাল ৮:০৭ )
    • ২০শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

কুড়িগ্রামে হাসপাতালসহ দেশের তিনটি স্থানে দুদকের অভিযান

আতিকুল্লাহ আরেফিন রাসেলঃ

ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে    কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যাপক অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করে রংপুর জেলা কার্যালয়ের  দুদকের      একটি টিম। টিম উক্ত স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে রোগী এবং তাদের স্বজনদের সাথে কথা বলে। তারা অভিযোগ করেন যে, হাসপাতালে নার্স এবং অন্যান্য কর্মচারীরা রোগীদের সাথে দুর্ব্যবহার করেন , সেবা প্রদান করতে কুণ্ঠাবোধ করেন এবং নিম্নমানের খাবার সরবরাহ করেন। খাবারের মান নিয়ে প্রাপ্ত অভিযোগ খতিয়ে দেখতে টিম স্বাস্থ্যকেন্দ্রের রান্নাঘর পরিদর্শন করে অস্বাস্থ্যকরভাবে খাবার প্রস্তুত ও রোগীদের মাঝে সরবরাহ করা হয় মর্মে নিশ্চিত হয়। খাবার এবং সেবা প্রদানের মান উন্নয়নে টিম জেলা স্বাস্থ্য কর্মকর্তাকে অনুরোধ করে। জেলা স্বাস্থ্য কর্মকর্তা উক্ত স্বাস্থ্যকেন্দ্রের যাবতীয় সমস্যার সমাধানে তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহণের আশ্বাস প্রদান করেন। অভিযান পরিচালনা করায় উপস্থিত সাধারণ মানুষ কমিশনের এ জাতীয় উদ্যোগকে স্বাগত জানায়।

এদিকে বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার নিশানবাড়ীয়া ইউনিয়নে পল্লী বিদ্যুতের বৈদ্যুতিক খুঁটি লাগানোর অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন – ১০৬) প্রাপ্ত অভিযোগের প্রেক্ষিতে সমন্বিত জেলা কার্যালয়, খুলনার একটি টিম গতকাল (২১/০৪/২০১৯ খ্রি.) এ অভিযান পরিচালনা করে। দুদক টিম ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযোগ খতিয়ে দেখে। অভিযোগকারীগণ জানান যে, ১৩ নম্বর নিশানবাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু ইতোপূর্বে উক্ত এলাকায় বৈদ্যুতিক খুঁটি স্থাপনের জন্য ১ লাখ ৪০ হাজার টাকা গ্রহণ করেছেন এবং গ্রামবাসীর নিকট হতে আরও লক্ষাধিক টাকা দাবি করেছেন। টিম এ সংক্রান্ত কাগজপত্র সংগ্রহ করে কমিশনে পূর্ণাঙ্গ প্রতিবেদন উপস্থাপন করবে।

এদিকে নাটোরের বড়াইগ্রামে বড়াল নদীর ব্রিজ নির্মাণ কার্যক্রমে অনিয়মের অভিযোগে অভিযান চালিয়েছে দুদকের এনফোর্সমেন্ট টিম। দুদক টিম ঘটনাস্থলে গিয়ে জানতে পারে, বড়াল নদীতে ৫৮ লাখ টাকা ব্যয়ে ১২ মিটার দীর্ঘ ব্রিজ নির্মাণে ব্যাপক অনিয়মের অভিযোগে এলাকাবাসী উক্ত নির্মাণকাজ বন্ধ করে দেয়। দুদক টিম প্রাথমিকভাবে অত্যন্ত নিম্নমানের বালি ও পাথর দ্বারা এ কার্যক্রম পরিচালিত হচ্ছিল মর্মে অভিমত প্রকাশ করে। টিম উক্ত কাজের দায়িত্বপ্রাপ্ত পৌরসভার প্রকৌশলী এবং মেয়রের সাথে কথা বলেন। টিম বিস্তারিত তথ্যসহ কমিশনে এ বিষয়ে প্রতিবেদন দাখিল করবে।

ক্রাইম ডায়রি////ক্রাইম///দুদক বিট

13total visits,1visits today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *