• রবিবার (ভোর ৫:২২)
    • ২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

করোনা ঝুঁকির মধ্যে বিয়েঃ সরকারী চাকুরী হারালেন নারায়নগঞ্জের শাহীন

শাহাদাত হোসেন রিটন, নারায়নগঞ্জ হতেঃ

নারায়নগঞ্জ বাংলাদেশের মধ্যে করোনার হটস্পট হিসেবে চিহিৃত হয়েছে।  কিন্ত কেন? আর এখনও কেন নারায়নগঞ্জে জরুরী কারফিউ জারী হচ্ছেনা???

নারায়নগঞ্জ বাসীর এখনও সময় আছে,শুধু প্রশাসনের দিকে না তাকিয়ে থেকে প্রশাসনকে সহযোগীতা করুন।

সামাজিকভাবে বাধ্য করুন সবাইকে লকডাউনে থাকতে। এই অসহায় পরিস্থিতির মধ্যে পুরো জাতী যখন মহাবিপর্যস্ত তখন একজন সরকারী চাকুরে বিয়ে করে একত্রে লোকজন জড়ো করায় তার চাকুরী  খোয়ালেন। করোনা সংক্রমণ প্রতিরোধে জনসমাগমের ওপর সরকারি নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এ নির্দেশ যেন কেউ অমান্য করতে না পারে সেজন্য কঠোর নজরদারিও রয়েছে প্রশাসনের।তবে প্রশাসনের এমন কঠোর নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিয়ে করেছেন শাহিন কবির নামে এক সরকারি কর্মকর্তা।

বিয়ে করে বরখাস্ত হওয়া শাহিন কবির নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার আমিনপুর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক। গত ৭ এপ্রিল তিনি সোনারগাঁওয়ের সলমান্দি ইউনিয়নে গিয়ে এক তরুণীকে বিয়ে করেন। আর তার বিয়েতে বেশ জনসমাগমও হয়। এ বিষয়টি সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় তোলে। গণমাধ্যমে খবরও প্রকাশিত হয়। বিয়েতে জনসমাগমও করেছিলেন।

এরই পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার পরিবার পরিকল্পনা, ঢাকা বিভাগের পরিচালক (যুগ্ম সচিব) মো. শরিফুল ইসলামের স্বাক্ষর করা একটি পত্রের মাধ্যমে শাহিন কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। চিঠিতে উল্লেখ করা হয়েছে, দেশব্যাপী করোনা ভাইরাস প্রাদুর্ভাব চলাকালীন ৭ এপ্রিল শাহিন কবির বিয়ের উদ্দেশ্যে অধিক জনসমাগম করেছেন। যা বর্তমান আইন ও সরকারি চাকরিবিধি পরিপন্থী। সেজন্য তাকে তাকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপীল) বিধিমালা ২০১৮-এর বিধি মোতাবেক সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

ক্রাইম ডায়রি// নগর মহানগর

Total Page Visits: 66722