• সোমবার (বিকাল ৩:৫৫)
    • ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ক্রাইম ডায়রি সম্পাদকের পিতা মরহুম আবুসাঈদ সিদ্দিকের আজ প্রথম মৃতবার্ষিকীঃ দেশবাসীর কাছে দোয়া কামণা

জাকির হোসেন রণি,রেজাউল করিম ও এরশাদ হোসেন.উত্তরাঞ্চলীয় অফিসঃ

জাতীয় সাপ্তাহিক ক্রাইম ডায়রি ও গোয়েন্দা ডায়রির সম্পাদক ও  প্রকাশক এবং জাতীয় সাংবাদিক পরিষদের সভাপতি আতিকুল্লাহ আরেফিন রাসেল এর  পিতা ডাঃ আবু সাঈদ সিদ্দিক এর আজ প্রথম মৃত্যুবার্ষিকী। ২০১৯ সালের এই দিনে তিনি   চলে গেছেন না ফেরার দেশে নিজ গৃহে । ক্রাইম ডায়রির সম্পাদক এ বিষয়ে বলেন,

“ আজ আমার বাবার প্রথম মৃত্যু বার্ষিকী। ২০১৯ সালের এপ্রিল মাসের ৮ তারিখ চিকিৎসাধীন অবস্থায় মিলিটারী কম্বাইন্ড হাসপাতাল ঢাকায় রোজ সোমবার,রাত ১২.০১ মিনিটে আমার কোলে মাথা রেখে শেষ নিঃশ্বাস ত্যাগ করে মহান মাবুদের ডাকে সারা দিয়ে স্থায়ী বাড়িতে গমন করেন। বাবার চেয়ে বড় মহব্বত ও প্রিয় জিনিস পৃথিবীতে আর কিছু নেই। ২০০২ সাল হতে তিনি রংপুরে চাকুরীরত অবস্থায় গ্রামের বাড়িতে এসে তার প্রিয় বৃক্ষবাগানে গিয়ে প্যারালাইজড হন। এরপর হতে প্রায় ১৭ বছর অসুস্থ ছিলেন। অসুস্থ অবস্থায় তিনি চাকুরী হতে অব্যহতি নিয়ে ১৯৭৮ সালে তার হাতে গড়া নিজ প্রতিষ্ঠান এরাবিক কেমিক্যাল লিঃ ও সেলিনা ফূড প্রোডাক্টসকে প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করেন। এরপর ২০১০ সাল হতে বেশি অসুস্থতা বোধ করেন ও গৃহমুখী হন।

২০১৫ সাল হতে পুরো গৃহবন্দী হয়ে পড়েন। বাসায় ও মসজিদের মধ্যই তার যাতায়াত সীমিত ছিল। ২০১৭ সাল হতে আর বের হতে পারতেন না। দীর্ঘ সময় বাবাকে নিজ হাতে থেরাপী দেয়া,তার ব্যবসার সারথী হয়ে সারাদেশে চষে বেড়ানো কিংবা বাবার অতি নিকটে থেকে মার্কেটিং ,প্রোডাকশন, সেলস,পারচেজসহ বিভিন্ন বিষয়ের গভীর জ্ঞানের সমুদ্র হতে ছিটেফোটা তিনি আমাকে দান করে গেছেন। শেষ দিকে তিনি গৃহ বন্দী ছিলেন। চলাফেরা করতে পারতেন না। তবে ব্যবসায়িক বিষয়ে মাথা ঘামাতেন। মার্কেটিং এ কর্মরত দের বিভিন্ন পরামর্শ দিতেন। বাড়ির নির্মান কাজ দেখাশোনা করতেন। আর নিয়মিত আমার খোঁজ নিতেন।

তার স্বপ্ন সাইদ সেলিনা ডায়াবেটিস,প্যারালাইজড এন্ড ডায়ানষ্টিক সেন্টার এর প্রতিষ্ঠা করেন এবং একজন চিকিৎসককে নিয়োগ করেন। যাকে তিনি বেঁচে থাকা অবধি পাশে রেখেছিলেন। ডাক্তার মোমিনুল খন্দকার আলাল তার গৃহচিকিৎসক ও তার স্বপ্নের হাসপাতালের দেখাশোনার পাশাপাশি সুদীর্ঘ চারবছর তার সার্বক্ষনিক চিকিৎসা করেছেন। বাবা আমি আর আমার ছোটবোন স্বর্নার নিকট তার স্বপ্নের প্রতিষ্ঠানগুলির দায়িত্ব দিয়ে গেছেন আর আদেশ করেছেন তার প্রতিষ্ঠানগুলোকে যেন যে কোন মুূল্যে দাড় করাই এবং সেই প্রতিষ্টানের আয়কৃত অর্থদিয়ে নবীর মাদ্রাসা প্রতিষ্ঠা করি। আমি আর আমার চারবোন মিলে সেই স্বপ্ন বাস্তবায়নের জন্য পরিশ্রম করছি। বাবার নামে গড়ে তুলেছি আবু সাইদ সিদ্দিক অরফানেজ এন্ড পুওর ডেভলপমেন্ট ফাউন্ডেশন । আর তার প্রতিষ্ঠান এরাবিক কেমিক্যাল লিঃ এর পণ্য প্যারাগন টুথ পাউডারের আয়কৃত অর্থ এই প্রতিষ্ঠানের জন্য ওয়াকফ করা।


বাবা কত অমুল্য সম্পদ তা সন্তান মাত্রই জানেন। বাবা নেই । কিন্ত আল্লাহ ও তার রাসুল সাঃ এর পরে আমার বাবাই আমার বড় পীর। মুর্শিদ হয়ে আমার পীরের জন্য দোয়া কামনায় নিয়োজিত থাকি সার্বক্ষনিক।
প্রথম মৃত্যুবার্ষিকীতে বাবার জন্য দেশবাসীর নিকট দোয়া কামনা করছি।”

ক্রাইম ডায়রি পরিবারের অভিভাবক ও সেলিনা ফুড প্রোডাক্টস এর এমডি মিসেস সেলিনা সিদ্দিক বলেন,মৃত্যুর কয়েক দিন আগে কয়েকদিন আগে হঠাৎ জ্বরে আক্রান্ত হয়ে  কোমায় চলে যান।।।

    

তাৎক্ষনিক তাকে  প্রথমে তাকে বগুড়া ডক্টরস ক্লিনিকে নেওয়া হয়। সেখানে তার অবস্থার অবনতি দেখা দিলে তাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে     ( সি এম এইচ)  প্রেরন করা হয়। সেখানে ইমারজেন্সিতে একরাত ও জি৮ এইচ ডি ইউতে থাকার দুই রাতের মাথায়  ০৮.০৪.২০১৯ইং সালে রোজ সোমবার রাত ১২.০১এ এম’র দিকে   একমাত্র সন্তানের কোলে মাথা রেখে কালেমা তাইয়েবা পড়ে জান্নাতবাসী  হন। । একই দিন বগুড়ার শেরপুর থানার ধনকুন্ডিতে  নিজ গ্রামের বাড়িতে আনা  হয়।        বাদ আসর ফুড ভিলেজ জামে মসজিদে তার নামাজে জানাযা করা হয় । নামাজে জানাযা পড়ান তার সুযোগ্য সন্তান জাতীয় সাপ্তাহিক  ক্রাইম ডায়রির সম্পাদক এ্যাড.মোঃ আতিকুল্লাহ আরেফিন রাসেল । ক্রাইম ডায়রির সহ সম্পাদক ও এরাবিক কেমিক্যাল লিঃ এমডি শরীফা আক্তার স্বর্না ও তার অপরতিনবোন এরাবিক কেমিক্যাল লিঃ এর পরিচালক সাবিহা আক্তার সুলতানা,পরিচালক সাইফা আক্তার আরিফা ও আশরাফী আক্তার সুমিসহ এরাবিক কেমিক্যাল লিঃ এর অন্যান্য  পরিচালকবৃন্দ যথাক্রমে দৈনিক কালের ছবির সম্পাদক জাহিদুল ইসলাম শিশির, মদীনা প্রিন্টিং এর এমডি কালিমুল্লাহ দেওয়ান রাজা দেশবাসীর কাছে এরাবিক কেমিক্যাল লিঃ এর চেয়ারম্যান মরহুম আবু সাঈদ সিদ্দিকের জন্য দেশবাসীর কাছে দোয়া কামণা করেছেন। এছাড়া প্রথম মৃত্যু বার্ষিকীতে দেশ বাসীর নিকট দোয়া কামনা করেছেন, খবর টিভির সম্পাদক শাহাদাত হোসেন রিটন,দৈনিক বর্তমান দেশ বাংলার সম্পাদক হেলাল উদ্দিন, জাতীয় সাংবাদিক পরিষদের প্রধান উপদেষ্ঠা  ও বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন গণি মিয়া বাবুল, সাপ্তাহিক পূর্বাচলের সম্পাদক জনাব ফেরদৌস আহম্মেদ ভুইয়া প্রমুখ।

ক্রাইম ডায়রি//খবর বিজ্ঞপ্তির//জাতীয়

Total Page Visits: 66254