• রবিবার (সকাল ৮:০৩)
    • ২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

র‌্যাব-১১ এর অভিযানে আদম ব্যবসায়ী গ্রেফতার

শাহাদাত হোসেন রিটনঃ

সারাদেশে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে       আমেরিকা ও ইউরোপে ভিসাদেয়ার নামে টাকা আত্বসাৎ এর অভিযোগে ০১ জনকে গ্রেফতার করেছে  র‌্যাব-১১। এ সময় তার হেফাজতে থাকা লক্ষাধিক টাকা, বিপুল পরিমাণ ভিজিটিং কার্ড, পাসপোর্ট ও ডলার জব্দ করা হয়। র‌্যাব-১১ সুুুুত্রে  জানা গেছে, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিএসসি এর একটি আভিযানিক দল  ০৮ মার্চ ২০২০ তারিখ দিবাগত রাতে ঢাকা মহানগরীর ডেমরা থানার মাতুয়াইল এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে আমেরিকা ও ইউরোপে ভিসা দেয়ার নামে টাকা আত্বসাৎ এর অভিযোগের প্রেক্ষিতে  মোঃ রাজন মাহমুদ (২৯)’কে গ্রেফতার করে।

এ সময় তার দখল হতে আত্বসাৎকৃত নগদ ৭,১৯,১৩০/- টাকা, ০৩টি আমেরিকান ১০০ ডলারের নোট, ০৩টি ভারতীয় ১০ রুপির নোট, ০১টি ইন্দোনেশিয়ান ২০০০ রুপিয়া নোট, ০৪টি পাসপোর্ট, ৩০ টি ভূয়া ভিজিটিং কার্ড ও ০৪ টি স্মার্ট  ফোন জব্দ করা হয়। গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদে জানা যায়,  মোঃ রাজন মাহমুদ এর বাড়ী নারায়ণগঞ্জ জেলার বন্দর থানাধীন চাঁনপুর এলাকায়। সে এসএসসি পাশ না করেও নিজেকে একজন ভিসা মার্কেটিং অফিসার বলে পরিচয় দিয়ে আসছে। এছাড়াও সে আমেরিকান সেন্টারের ভূয়া ভিজিটিং কার্ড ছাপিয়ে আমেরিকান সেন্টারের লোকের ছদ্মবেশ ধারন করে আমেরিকা ও ইউরোপে ভিসা দেয়ার নামে জনসাধারণের সাথে প্রতারণা করে আসছে।

এভাবে দীর্ঘদিন ধরে রাজন নিজেকে আমেরিকান সেন্টারের সদস্য হিসেবে পরিচয় দিয়ে আমেরিকা, ইতালি ও ইউরোপের বিভিন্ন দেশে লোক পাঠানোর কথা বলে জনসাধারণের কাছে বিশ্বাসযোগ্যতা তৈরী করে বিদেশে লোক পাঠানোর নামে বিভিন্ন ব্যক্তিদের নিকট থেকে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান অর্থ আত্বসাৎ করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে  প্রতারক রাজনের বিরুদ্ধে বর্ণিত ঘটনার সত্যতা পেয়ে তাকে গ্রেফতার করতে অভিযানে নামে ও গ্রেফতার করে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে  র‌্যাব-১১।

ক্রাইম ডায়রি//অপরাধজগত//ক্রাইম//জেলা

Total Page Visits: 66753

সাতক্ষীরা জেলা প্রশাসনের অভিযানঃ মাস্কের দাম বেশি নেওয়ায় অর্থদণ্ড

সাতক্ষীরা সংবাদদাতাঃ

সারাদেশ যখন আতংকিত, অসহায়ত্ব যখন মানুষকে দূর্বল করে ফেলে ঠিক তখনই একদল মানুষরুপী হায়েনা সুযোগ নিয়ে মানুষকে কষ্টে ফেলে কৃত্রিম সংকট তৈরি করে পকেট হতে টাকা ডাকাতি করে নেয়। কিন্তু বঙ্গকন্যা শেখ হাসিনা সিন্ডিকেটের   বিরুদ্ধে বরাবরই জিরো টলারেন্স।

এরই ধারাবাহিকতায় সরকারের ভাবমূর্তি ও জনমানুষের কষ্ট লাঘব করতে    জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, এস এম মোস্তফা কামাল এর নির্দেশে মাস্ক, স্যানিটেশন কিটস এবং অন্যান্য সংক্রামক রোগ-প্রতিরোধমূলক সামগ্রীর যেন কৃত্রিম সংকট সৃষ্টি না হয় এবং অধিক মূল্যে যেন বিক্রয় করা না হয় তার জন্য সাতক্ষীরা শহরের বিভিন্ন দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী এই মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে মাস্ক বিক্রয় করায় ফাল্গুনী বস্ত্রালয়কে বিশ হাজার (২০০০০) টাকা অর্থদণ্ড করা হয়। অনেকগুলো বস্ত্রালয় এবং ঔষধের দোকান-মালিককে সতর্ক করা হয়। এ অভিযানেে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ জুবায়ের হোসেন। জেলা প্রশাসন সুত্রে জানা গেছে,  জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

ক্রাইম ডায়রি///আদালত///জেলা

Total Page Visits: 66753