• বৃহস্পতিবার (রাত ২:৪৪)
    • ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

ঝালকাঠিতে থানায় “নারী, শিশু ও প্রতিবন্ধী হেল্প ডেস্ক” এর শুভ উদ্বোধন

ইমাম বিমান, ঝালকাঠি জেলা প্রতিনিধিঃ

ঝালকাঠি জেলার নলছিটি থানায় “নারী, শিশু ও প্রতিবন্ধী হেল্প ডেস্ক” এর শুভ উদ্বোধন অনুষ্ঠিত। ২৩ জানুয়ারী বৃহস্পতিবার ঝালকাঠি জেলা পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন এর শুভ উদ্ভোধন করেন।
এ সময় ঝালকাঠির অতিরিক্ত পুলিশ সুপার ও (সদর সার্কেল) এম.এম মাহমুদ হাসান পিপিএম(বার) উপস্থিত ছিলেন।

এ বিষয় নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেনের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, বিশেষ করে নারী ও শিশু নির্যাতনের শিকার হলে অনেক ক্ষেত্রে তাদের শিকারউক্তি মূলক জবানবন্ধি নিতে আমাদেরকে অন্যের দারস্থ হতে হতো।

বিশেষ করে নারী, শিশু ও প্রতিবন্ধী নির্যাতন বা ধর্ষনের শিকার হয়ে থানায় আসলে তারা সাধারনত পুরুষ পুলিশ কর্মকরতাদের কাছে বলতে ইতস্থতা বোধ করতো। সেই দিক থেকে নারী শিশুদের সঠিক তথ্য পেতে ঝালকাঠি পুলিশ সুপারের নির্দেশনায় আমাদের থানায় নারী, শিশু ও প্রতিবন্ধীদের সেবা দেয়ার লক্ষে একজন নারী পুলিশ কর্মকর্তাকে এ দায়িত্ব অর্পনের মাধ্যমে “নারী, শিশু ও প্রতিবন্ধী হেল্প ডেস্ক” করা হয়। আমরা আশা করছি আমার মাননীয় পুলিশ সুপার মহাদ্বয়ের এ উদ্যোগে সাফল্য আসবে বলে আমরা মনে করছি।

ক্রাইম ডায়রি//জেলা

Total Page Visits: 66423

ফলোআপঃ বগুড়ার শেরপুরে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের অভিযান

শাহাদাত হোসেন, ভ্রাম্যমাণ প্রতিনিধিঃঃ

পরিবেশ দূষণ নিয়ে ”  বগুড়ার শেরপুরে বায়ু ও পরিবেশ দূষণঃঃ প্রশাসনের হস্তক্ষেপ কামনা জনতার” শিরোনামে ২২জানুয়ারী একটি নিউজ প্রকাশিত হয় ক্রাইম ডায়রির অনলাইন দৈনিক ও অনলাইন টেলিভিশনে।   পরিবেশ দূষনের কারনে জনদূর্ভোগ হওয়ায়  বগুড়ার বিজ্ঞ ও জনবান্ধব জেলা প্রশাসক ও রাজশাহী বিভাগীয় পরিবেশ অধিদপ্তর   এর উদ্যোগে    জেলা প্রশাসন, বগুড়া এবং পরিবেশ অধিদপ্তর, রাজশাহী বিভাগীয় কার্যালয়, বগুড়া’র যৌথ উদ্যোগে শেরপুর উপজেলার নিজাম বগুড়া নামক এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে।

এ সময় স্থানীয় জনগনের অভিযোগের প্রেক্ষিতে ও সরেজমিনে  অবৈধভাবে নিয়ম নীতির তোয়াক্কা না করে ইট উৎপাদন করার অভিযোগ প্রমানিত হওয়ায়     মেসার্স খান ব্রিকস নামক অবৈধ ইটভাটাকে ২,০০,০০০/-(দুই লক্ষ  টাকা) এবং মেসার্স এস বি টি ব্রিকস নামক অবৈধ ইটভাটাকে ৩, ০০,০০০/- (তিন লক্ষ টাকা) মোট ০৫ লক্ষ টাকা জরিমানা ধার্য্য এবং আদায় করা হয় এবং ইটভাটার কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয় বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর বগুড়ার উদ্যোগে এমন অভিযানে খুশি এলাকাবাসী। সুদীর্ঘ সময় ধরে ইটভাটার মাটি কাটা ও তা বহন করতে গিয়ে ট্রাকচালকদের অনিয়ম ও প্রচন্ড ধুলায় এলাকাবাসীর অস্থিরতা ও অভিযোগকে গুরুত্ত দেওয়ায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরকে সাধুবাদ জানিয়েছেন ইটভাটার আশেপাশের স্থানীয় জনগন।

ক্রাইম ডায়রি///আদালত//জেলা//ক্রাইম

Total Page Visits: 66423