• বৃহস্পতিবার (রাত ১:৪৭)
    • ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জের নিমগাছীতে রাজশাহী বি এস টি আই এর অভিযানঃ দুই বেকারিকে জরিমানা

স.ম.আব্দুস সাত্তার,রায়গঞ্জ, সিরাজগঞ্জ প্রতিনিধিঃঃ

রাজশাহী বি এসটিআই এর ধারাবাহিক ও অব্যাহত ভেজাল বিরোধী অভিযানের অংশ হিসেবে সিরাজগঞ্জের রায়গঞ্জে  বিএসটিআই এর অনুমতি  না নিয়ে এবং লাইসেন্স গ্রহন না করে  বেকারী পণ্য উৎপাদন ও বিপণন করার অপরাধেে রায়গঞ্জ থানার নিমগাছী বাজারের সাথী বেকারী ও আলামিন বেকারিকে জড়িমানা ও সতর্ক করা হয়।

বি এস টি আই রাজশাহী সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেছেন বি এস টি আই রাজশাহী এর সিরাজগঞ্জ অঞ্চলের ফিল্ড কর্মকর্তা গোবিন্দ কুমার ঘোষ।                  অপরিষ্কার ও নোংরা পরিবেশে পাউরুটি ও কেক তৈরি, কেক তৈরিতে পঁচা ডিম ও ক্ষতিকর রঙের ব্যবহার -এসব অপরাধের বিরুদ্ধে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করা হয়। এ সময় মোট ৭০,০০০/- টাকা জরিমানা, পঁচা ডিম ও রঙ ধ্বংস করা হয়।  স্থানীয় গণ মানুষের উপস্থিতিতে  তাদেরকে সতর্কও করা হয়।

এ অভিযানে  নেতৃত্ব দেন   উপজেলা নির্বাহী অফিসার, সহযোগিতা করেন রায়গঞ্জ থানা পুলিশ।

ক্রাইম ডায়রি//আদালত///জেলা//ক্রাইম

Total Page Visits: 66423

এস কে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক

আতিকুল্লাহ আরেফিন রাসেলঃ

সুনির্দিষ্ট অভিযোগ তদন্ত করে সাবেক প্রধান বিচারপতি এস কে সিনহা ও ফার্মারস ব্যাংকের এমডি সহ উদ্বর্তন এজাহার ভুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুদক। দুদক সুত্রে জানা গেছে, এরা সবাই সিন্ডিকেট করে    অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে প্রভাব বিস্তার করে নিজেরা লাভবান হয়ে এবং অন্যদেরকে লাভবান করে অবৈধভাবে ভুয়া ঋণ নেয়। পরে এসব টাকা বিভিন্ন ব্যাংক হিসাবে স্থানান্তর করে নগদে উত্তোলন করে।

আবার কেউবা পে-অর্ডারের মাধ্যমে স্থানান্তর করে। পরে সুযোগ বুঝে এসব টাকা  উত্তোলন করে হুন্ডির মাধ্যমে বিভিন্ন জায়গায় পাঁচার করে, জমি কিনে টাকাকে  সম্পদে রুপান্তর করে আবার কেউবা নিজ নিজ  আত্মীয়ের ব্যাংক  হিসাবে স্থানান্তর/হস্তান্তরের মাধ্যমে কিংবা বিভিন্ন সম্পদ কিনে নগদ   টাকাকে  হজম করে। পরে  ভোগদখলে রেখে সেইসব অবৈধ সম্পদ উৎস অবস্থান গোপন বা এর ছদ্মাবরণে পাচার করে এবং এখনও পাচারের প্রচেষ্টায়/ষড়যন্ত্রে সংঘবদ্ধভাবে লিপ্ত। তাই দন্ড-বিধির ৪০৯/৪২০/১০৯ ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২)(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করায় তদন্তকারী কর্মকর্তাকে তাদের বিরুদ্ধে উল্লিখিত ধারায় বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিলের অনুমোদন দিয়েছে দুদক।

সুত্রে আরও জানা গেছে,    মোঃ শাহজাহান ও নিরঞ্জন চন্দ্র সাহা’র নামে মঞ্জুরকৃত ঋণের ৪ কোটি টাকা আসামী প্রাক্তন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা’র সোনালী ব্যাংক লি:, সুপ্রিম কোর্ট শাখা, ঢাকার সঞ্চয়ী হিসাব নং-৪৪৩৫৪৩৪০০৪৪৭৫ এ জমা হওয়ার পরে বিভিন্নভাবে স্থানান্তরিত হয়ে ব্যাংক হতে তোলা হয়।

এছাড়া এজাহারভুক্ত   আসামী মোঃ জিয়া উদ্দিন আহমেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও সাবেক শাখা ব্যবস্থাপক, দি ফারমার্স ব্যাংক লি:, গুলশান কর্পোরেট শাখা, ঢাকা তদন্তকালে মৃত্যুবরণ করায় তাকে অত্র মামলার দায় হতে অব্যাহতি প্রদানের সুপারিশ করা হয়েছে।

যাদের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুদক তারা হলেন যথাক্রমেঃ—

(১) সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, বাংলাদেশ সুপ্রিমকোর্ট, ঢাকা,
(২) এ কে এম শামীম, প্রাক্তন ব্যবস্থাপনা পরিচালক, দি ফারমার্স ব্যাংক লি:,
(৩) গাজী সালাহউদ্দিন, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও প্রাক্তন ক্রেডিট প্রধান, ক্রেডিট ডিভিশন, দি ফারমার্স ব্যাংক লি:,
(৪) স্বপন কুমার রায়, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট, ক্রেডিট ডিভিশন, দি ফারমার্স ব্যাংক লি:,
(৫) সফিউদ্দিন আসকারী আহমেদ, ফার্স্ট ভাইস প্রেসিডেন্ট, দি ফারমার্স ব্যাংক লি:, গুলশান কর্পোরেট শাখা, ঢাকা,
(৬) মোঃ লুৎফুল হক, ভাইস প্রেসিডেন্ট, দি ফারমার্স ব্যাংক লি:, গুলশান কর্পোরেট শাখা, ঢাকা,
(৭) মোঃ শাহজাহান, পিতা- মৃত আমির হোসেন, গ্রাম- শ্রীহরিপুর, পো:- যদুনাথপুর, উপজেলা- ধনবাড়ি, জেলা- টাঙ্গাইল,
(৮) নিরঞ্জন চন্দ্র সাহা, পিতা- গোলক চন্দ্র সাহা, গ্রাম ও পো:- যদুনাথপুর, উপজেলা- ধনবাড়ি, জেলা- টাঙ্গাইল,
(৯) শ্রীমতি সান্ত্রী রায় (সিমি), স্বামী- শ্রী রনজিৎ চন্দ্র সাহা, এ-৪৯, দক্ষিণপাড়া, উপজেলা- সাভার, জেলা- ঢাকা,
(১০) শ্রী রনজিৎ চন্দ্র সাহা, এ-৪৯, দক্ষিণপাড়া, উপজেলা- সাভার, জেলা- ঢাকা এবং তদন্তে আগত আসামী
(১১) মোঃ মাহবুবুল হক চিশতী (বাবুল চিশতী), উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান, দি ফারমার্স ব্যাংক লি:, প্রধান কার্যালয়, ঢাকা।

 

ক্রাইম ডায়রি//ক্রাইম   //// আদালত//দুদক বিট

Total Page Visits: 66423