• বৃহস্পতিবার (রাত ১২:২০)
    • ২৪শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

দুই বছরের জন্য নিষিদ্ধ হলেন সাকিবঃ সততার জন্য এক বছরের সাজা কমালো আইসিসি

শরীফা আক্তার স্বর্নাঃ

সাকিব একটি নাম, একটি স্বপ্ন,একটি আশার প্রতীক।।।বাংলাদেশের প্রতিটি মানুষের হৃদয়ের স্পন্দন।  আর সেই ভালবাসার খেলোয়ারকেই নিষিদ্ধ করল আইসিসি। হ্যা, জাতীয় দলের অধিনায়ক সাকিব আল হাসানকে দুই বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ ঘোষণা করেছে আইসিসি।

তিন তিনবার ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা না জানানোয় তার বিরুদ্ধে এ শাস্তির ব্যবস্থা নিল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণসংস্থা আইসিসি।।।

২০১৮ সালে ঢাকায় ত্রিদেশীয় সিরিজ ওআইপিএলে ম্যাচ ফিক্সিংয়ের জন্য জুয়াড়ির কাছ থেকেপ্রস্তাব পেয়েছিলেন সাকিব। কিন্তু বিষয়গুলো অবহেলা করে আইসিসিকে না জানানোয় তাকে এ শাস্তি দেয়া হয়।

তবেফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার বিষয়টি স্বীকার করে ক্ষমা চাওয়ার সততায় সন্তুষ্ট হয়ে বাংলাদেশ দলের এ অধিনায়কের শাস্তি এক বছর স্থগিতকরেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা। এইসময়ে সাকিব যদি কোনো অপরাধে না জড়ায় তাহলেই বাকি এক বছরের শাস্তি থেকে তিনি রেহাই পাবেন। এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ২০২০ সালের ২৯ অক্টোবরে মাঠে ফিরতে পারবেন সাকিব। তার আগে জাতীয় এবং ঘরোয়া সব ধরনের পেশাদার ক্রিকেট থেকে দূরে থাকতে হবে বিশ্বসেরা এ অলরাউন্ডারকে।

এ ব্যাপারে মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বলেছেন, সাকিবের সঙ্গে যখন যোগাযোগ করেছিল ও গুরুত্ব দেয়নি, আইসিসিকে জানায়নি। নিয়ম হল সঙ্গে সঙ্গে জানানো। এখন আইসিসি যদি ব্যবস্থা নেয়, খুব বেশি কিছু তো আমাদের করার থাকে না।

প্রধানমন্ত্রী আরওবলেন, একটা ভুল সে করেছে এটা ঠিক, এটা সে বুঝতেও পেরেছে। তবে, বিসিবি বলেছে তার পাশে থাকবে। আর শুধু বিসিবি নয়, পুরো বাংলাদেশ আছে সাকিবের পাশে।।সাধারন গণমানুষের হৃদয়ে স্থান করে নেয়া বিশ্বসেরা খেলোয়ার সাকিবের জন্য পুরোপুরি ভালবাসা ও সমর্থন জানাচ্ছে দেশের সাধারন মানুষ।

ক্রাইম ডায়রি///জাতীয়/খেলাধুলা

Total Page Visits: 66417

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অঞ্চল-৫ এ দুদকের অভিযান

আতিকুল্লাহ আরেফিন রাসেলঃ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের অঞ্চল-৫ এর কর কর্মকর্তা ও লাইসেন্স পরিদর্শক এর বিরুদ্ধে ট্রেড লাইসেন্স নবায়ন বাবদ অবৈধভাবে অতিরিক্ত অর্থ লেনদেন ও গ্রাহক হয়রানির অভিযোগে দুদক, প্রধান কার্যালয়, ঢাকার সহকারী পরিচালক আতাউর রহমান সরকার ও উপসহাকরী পরিচালক মুহাম্মদ শিহাব সালাম এর সমন্বয়ে আজ একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালিত হয়।

অভিযানকালে, দুদক টিম আনোয়ার হোসেন নামে একজন দালালকে লাইসেন্স এর আবেদন ফরম, লাইসেন্স নবায়ন ফির বহি, জন্মনিবন্ধন বহি, অন্যান্য অফিসিয়াল বহি এবং সেবা প্রত্যাশিদের নিকট থেকে অবৈধভাবে আদায়কৃত নগদ ৬৩,০৮৬/- (তেষট্টি হাজার ছিয়াশি টাকা) সহ তাকে আটক করে। দুদকের অভিযান চলাকালেই উপস্থিত সিটি কর্পোরেশনের মোবাইল কোর্টের মাধ্যমে তাকে ৩ দিনের সাজা প্রদান করে জেল হাজতে প্রেরণ করা হয়।

এছাড়া, ডিএনসিসির অঞ্চল-৫ এর ০২ জন লাইসেন্স ইন্সপেক্টর এর বিরুদ্ধে দায়িত্বে অবহেলা, দালাকচক্রের মাধ্যমে অবৈধভাবে ঘুষ লেনদেন এবং গ্রাহক হয়রানীর অভিযোগে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

ক্রাইম  ডায়রি//ক্রাইম//আইন শৃঙ্খলা

Total Page Visits: 66417

দক্ষিণ শুকছড়ী শাহ এনায়েত (রহঃ) ওরশ অনুষ্ঠিত

হোসেন মিন্টু, চট্টগ্রাম বিভাগীয় ব্যুরো চীফঃ

দক্ষিণ শুকছড়ী চিশতীয়া দরবার শরীফে ” শাহ সূফী হযরত সৈয়দ মুহাম্মদ বাছেত আলী শাহ ওরফে শাহ এনায়ত উল্লাহ ছূফী (রহঃ)” এর ৩দিন ব্যাপী পবিত্র ওরশ শরীফ পীরে ত্বরিকত হযরতুলহাজ্ব আল্লামা সৈয়দ মুহাম্মদ নাছেরুল হক চিশতী (মাঃজিঃআঃ) এর সভাপতিত্বে মহাসমারোহে অনুষ্ঠিত হয়েছে।

চট্টগ্রাম ২৪ অক্টোবর খতমে গাউছিয়া, খতমে খাজেগান ও মাজারে গিলাফ চড়ানো হয়।

চট্টগ্রাম ২৫ অক্টোবর মূল দিবসের শুরুতে বাদে ফজর খতমে কোরআন, ফ্রি খতনা ও চিকিৎসা সেবা প্রদান, জুমার নামাজের পর দেশবরেণ্য আলেমগণের উপস্থিতিতে খতমে বোখারী শরীফ এবং মিলাদুন্নবী (সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম) অনুষ্ঠিত হয়।মাহফিলের ছদারত করেনঃ পীরে ত্বরিকত হযরতুলহাজ্ব আল্লামা সৈয়দ মুহাম্মদ নাছেরুল হক চিশতী (মাঃজিঃআঃ)। সাজ্জাদানশীনঃ দক্ষিণ শুকছড়ী চিশতীয়া দরবার শরীফ। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দিল্লীর হযরত নিজামুদ্দিন আউলিয়া (রহ) দরবারের গদিনশীন হযরত সৈয়দ গোলাম নিজাম নিজামী (দা.বা.) প্রধান বক্তা ছিলেনঃ ড. মুহাম্মদ নূর হোসাইন সহকারী অধ্যাপক, আরবি বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। বিশেষ বক্তাঃ মাহবুবুল হক আলকাদেরী।

মাহফিলে বক্তারা বোখারী শরীফের ফযিলত বর্ণনা এবং হযরত সৈয়দ এনায়েত উল্লাহ ছূফী (রহঃ) জীবনী ও কারামতের উপর আলোচনা করেন।
এরপরে নির্ধারিত মাহফিল – গাগর জুলুশ ও মাহফিলে ছেমা অনুষ্ঠিত হয় এবং বাদে ফজর মুনাজাত ও তবাররুক বিতরণ করা হয়।

চট্টগ্রাম ২৬ অক্টোবর মাহফিলে কূল ও আখেরী মুনাজাত এর মাধ্যমে ৩দিন ব্যাপী ওরছ মাহফিলের সমাপ্তি হয়।

ক্রাইম ডায়রি//জেলা

Total Page Visits: 66417