• রবিবার (সকাল ৭:৩০)
    • ২৭শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

নওগাঁয় সাব রেজিষ্ট্রি অফিসে দুদকের অভিযানঃঃ ঘুষের টাকাসহ আটক ২

আতিকুল্লাহ আরেফিন রাসেলঃ

ঘুষের টাকা ভাগাভাগির সময় দুদকের হাতে গ্রেফতার হওয়ার ঘটনা ঘটেছে । দুদক সূত্রে জানা গেছে,  নওগাঁ জেলার ধামইরহাট সাব রেজিস্ট্রি অফিসে ২১ টি দলিলের বিপরীতে ঘুষ হিসেবে গ্রহণকৃত ২৮,৮৮৫/- টাকা ভাগাভাগির সময় অফিস সহকারী মো: রেজাউল ইসলাম ও নৈশ প্রহরী মো: এনামুল হক কে হাতে-নাতে গ্রেফতার করেছে দুদক।

এদিকে ঘুষ গ্রহনকারী গ্রেফতার হওয়ায় স্বস্তির নিঃশ্বাস  ফেলেছেন ভূক্তভোগীরা।

ক্রাইম ডায়রি//ক্রাইম//আইন শৃঙ্খলা//দুদক বিট

Total Page Visits: 66750

রাজধানীতে ডি এস সি সি’র রাজস্ব ও জন্ম নিবন্ধন অফিসে ছদ্মবেশে দুদকের অভিযান

আতিকুল্লাহ আরেফিন রাসেলঃঃ

সারাদেশে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে       এবং  দুদক এনফোর্সমেন্ট ইউনিটে আগত অভিযোগের প্রেক্ষিতে ১৬-১০-২০১৯ খ্রি. এ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের খিলগাঁও রাজস্ব অঞ্চল ও জন্ম নিবন্ধন অফিসে ছদ্মবেশে অভিযান চালিয়ে ব্যাপক অনিয়ম উদঘাটন করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে  দুই ভুক্তভোগীর অভিযোগের প্রেক্ষিতে প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ খায়রুল হক এবং উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়ার সমন্বয়ে গঠিত একটি টিম ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের অঞ্চল-২ এ আজ অভিযান পরিচালনা করে।

অভিযানকালে দুদক বিশেষ টিমের এক সদস্য লাইনে দাঁড়িয়ে দেখেন সন্তানের জন্ম নিবন্ধনের আবেদন নিয়ে গেলে স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মচারীরা সেবাপ্রার্থীদের কাছে অনৈতিক অর্থ দাবি করছেন। তারা সন্তানদের জন্য নকল টিকা কার্ড বানিয়ে এবং খিদমাহ হাসপাতাল থেকে ভুয়া তারিখে জন্ম গ্রহণের প্রমাণক নিয়ে জন্ম নিবন্ধন সনদ তৈরি করবেন বলে জানান। বিষয়টি দুদক টিমের গোচরীভূত হলে সংশ্লিষ্ট কর্মচারী/দালালরা দ্রুত পালিয়ে যায়।

পরবর্তীতে অপর একটি অভিযোগের বিষয়ে টিম ডিএসসিসি অঞ্চল কর অঞ্চল-২ এ উপস্থিত হলে ট্রেড লাইসেন্স প্রদানের জন্য একজন “লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার” এক ব্যক্তির নিকট ২ দফায় ৩ হাজার টাকা ঘুষ গ্রহণ করেছেন মর্মে অভিযোগ পায়। অপর অভিযুক্ত “লাইসেন্স ও বিজ্ঞাপন সুপারভাইজার” দুদক টিমের উপস্থিতি টের পেয়ে অফিসস্থল ত্যাগ করেন। পরবর্তীতে তাঁর সাথে মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও সংযোগ স্থাপন করা যায়নি। দুদক টিম প্রাপ্ত অনিয়মসমূহের বিষয়ে রাজস্ব অঞ্চল-২ এর কর কর্মকর্তা আনোয়ার হোসেন-কে অবহিত করলে তিনি দায়ভার গ্রহণে অস্বীকৃতি জানান। টিম অভিযানে প্রাপ্ত তথ্যাবলি ও প্রমাণাদি-সহ পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কমিশনের নিকট অনুমোদন চেয়ে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করবে। উপস্থিত জনসাধারণ দুদকের এ অভিযানকে স্বাগত জানায়। টিমের উপস্থিতিতে জনসাধারণ তাদের নানাবিধ অভিযোগ উপস্থাপন করেন।  স্বতঃস্ফূর্ত জনতা এ সময় দুদক টিমের এমন অভিযানে খুশি প্রকাশ করে এমন অভিযান অব্যহত রাখতে দুদকের প্রতি আবেদন জানায়।

ক্রাইম ডায়রি//ক্রাইম//আইন শৃঙ্খলা///দুদক বিট

Total Page Visits: 66750