• সোমবার (বিকাল ৪:৫৫)
    • ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

দুদকের অভিযানে রংপুর মেডিকেল কলেজের অর্থ আত্মসাৎকারী গ্রেফতার

আতিকুল্লাহ আরেফিন রাসেলঃ


রংপুর মেডিকেল কলেজের অর্থ আত্মসাৎ এর অভিযোগে বেঙ্গল সায়েন্টিফিক অ্যান্ড সার্জিকেল কোম্পানির মহাব্যবস্থাপককে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন(দুদক)।

রংপুর মেডিকেল কলেজে নিম্নমানের যন্ত্রপাতি সরবরাহ করে  চার কোটি ৪৮ লক্ষ ৮৯ হাজা ৩০০টাকা  আত্মসাতের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

রোববার বিকাল ৪টার দিকে রাজধানীর তোপখানা রোড এলাকা থেকে কোম্পানিটির জিএম সৈয়দ কামরুল আহসানকে গ্রেপ্তার করা হয় ।

এর আগে বিগত সেপ্টম্বর মাসে  রংপুর মেডিকেল কলেজে যন্ত্রপাতি কেনার নামে চার কোটি ৪৮ লাখ ৮৯ হাজার ৩০০ টাকা আত্মসাতের অভিযোগে বেঙ্গল সায়েন্টিফিক এন্ড সার্জিকেল কোং এর মালিক মোঃ জাহের উদ্দিন সরকারসহ বেশ কয়েকজনের বিরুদ্ধে দুদক সজেকা রংপুরে মামলাটি দায়ের করা হয়( তারিখ: ১২.০৯.২০১৯ ইং)।

এজাহারে বলা হয়, “অসৎ উদ্দেশ্যে পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে রংপুর মেডিকেল কলেজে ভারী যন্ত্রপাতি ও সরঞ্জামাদির প্রয়োজন না থাকা সত্ত্বেও প্রতারণা ও জালজালিয়াতির আশ্রয় নিয়ে ব্যবহার অনুপযোগী ও নিম্নমানের যন্ত্রপাতি সরবরাহের মাধ্যমে সরকারের চার কোটি আট চল্লিশ লক্ষ ঊননব্বই হাজার তিনশত টাকা আত্মসাৎ করেন আসামিরা।”

মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মোঃ সাইদুজ্জামান এ গ্রেফতার অভিযানের নেতৃত্ব দেন।

ক্রাইম ডায়রি//ক্রাইম//আইন শৃঙ্খলা

Total Page Visits: 66255

সমাজসেবা অধিদপ্তরে বিভিন্ন পদে জনবল নিয়োগে অনিয়মঃ দুদকের অভিযান

আতিকুল্লাহ আরেফিন রাসেলঃঃ

সারাদেশে ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে আজও  দুদক অভিযোগ কেন্দ্রে আগত অভিযোগের পরিপ্রেক্ষিতে সমাজসেবা অধিদপ্তরে বিভিন্ন পদে জনবল নিয়োগে অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) আগত অভিযোগের প্রেক্ষিতে প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মাহবুবুল আলমের নেতৃত্বে আজ এ অভিযান পরিচালিত হয়। সরেজমিন অভিযানে টিম জানতে পারে, গত ১১-০৭-২০১৮ তারিখে দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় অধিদফতরের কর্মচারী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। ৪৩৮ টি ইউনিয়ন সমাজকর্মী পদের বিপরীতে নিয়োগ প্রক্রিয়া চলার পর গত ২৭-০৯-২০১৯ খ্রি: তারিখে উক্ত পদের প্রিলিমিনারি পরীক্ষা ব্যবস্থাপনার দায়িত্ব দেয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী অনুষদকে, যেখানে কর্মরত একজন শিক্ষকই চেয়ারম্যান এর দায়িত্বে। অথচ বিষয়টি ফার্মেসী অনুষদের ডিনও জানতেন না। এ সংক্রান্ত নিয়োগের কোন পূর্ব অভিজ্ঞতা না থাকা সত্ত্বেও ফার্মেসি অনুষদের উল্লিখিত শিক্ষককে উপপরিচালক (প্রশাসন ও অর্থ) মোঃ সাফায়েত হোসেন তালুকদার কর্তৃক টেন্ডারের মাধ্যমে এ দায়িত্ব দেয়া হয় মর্মে অভিযানকালে টিম তথ্য পায়। টিম অভিযোগ সংশ্লিষ্ট তথ্যাবলী সংগ্রহ করে। বিস্তারিত তথ্য যাচাইপূর্বক কমিশনের সিদ্ধান্তের জন্য প্রতিবেদন উপস্থাপন করা হবে।

ক্রাইম ডায়রি//ক্রাইম//আইন শৃঙ্খলা//দুদক বিট

Total Page Visits: 66255