• বুধবার ( সকাল ৬:৫০ )
    • ২৩শে অক্টোবর, ২০১৯ ইং

বরগুনায় আবারও প্রকাশ্যে কুপিয়ে হত্যা চেষ্টাঃ নয়া বন্ড আটক

বরগুনা সংবাদদাতাঃঃ

বরগুনা ট্রাজেডির ইতি ঘটতে না ঘটতেই  বরগুনায় আবার নয়নবন্ড স্টাইলে যুবককে কোপানোর চেষ্টার ঘটনা ঘটেছে । জানা গেছে,   জেলার বামনা উপজেলার সদর রোডে মো. মতিন হাওলাদার ওরফে রুটি মতির ছেলে মো. সোহেল হাওলাদার(২৫) প্রকাশ্যে দেশীয় দা দিয়ে কোপানোর চেষ্টা করে মো. হাসিব (২১) নামে এক যুবককে। এ ঘটনায় বামনা থানা পুলিশ তাৎক্ষনিক হামলাকারীকে আটক করেছেন। ঘটনাস্থল থেকে একটি ধারালো দেশীয় দা উদ্ধার করেছে পুলিশ। এর আগে বরগুনায় গত ২৬ জুন আলোচিত রিফাত শরীফ হত্যার ঘটনা ঘটে।

শুক্রবার বিকাল সাড়ে পাঁচটার দিকে বামনা থানা থেকে মাত্র ১৫০ গজ দুরে উপজেলার সদর রোডে মসজিদের সামনে এ ঘটনাটি ঘটে। এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় বামনা থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
হামলার শিকার মো. হাসিব জানায়, হামলাকারী সোহেল হাওলাদারের সাথে তার বিকাল পাঁচটার দিকে বাক-বিতান্ড ঘটে। এ সময় দুজনে উত্তেজিত হলে হাতাহাতির ঘটনাও ঘটে। পরে দুজনে স্থান ত্যাগ করে বাড়ীতে চলে যায়। ঘটনার আধাঘন্টা পরে হাসিব বামনা সদর রোডে মসজিদের কাছে আসলে হামলাকারী সোহেল একটি দেশীয় ধারালো দা দিয়ে প্রকাশ্যে তার উপর হামলা করে। এসময় তার সাথে থাকা মটরসাইকেল ফেলে দিয়ে দৌড় দিলে কোনমতে সে প্রাণে বেঁচে যায়।

এব্যপারে বামনা থানার অফিসার ইন চার্জ মো. মাসুদুজ্জামান বলেন, বামনায় কোন নয়ন বন্ডের জন্ম হতে দেওয়া যাবেনা। পুলিশ এ ঘটনায় দ্রুত হামলাকারীকে আটক করেছে। এ ঘটনায় আজ রাতেই মামলা নিয়ে আসামীকে জেল হাজতে পাঠানো হবে।

ক্রাইম ডায়রি //ক্রাইম//জেলা

Total Page Visits: 17098

প্রিয়ার বক্তব্য আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশঃ ষড়যন্ত্রকারীকে আইনের আওতায় আনা হচ্ছে

শরীফা  আক্তার  স্বর্নাঃ

সংখ্যালঘুদের নিপীড়ন নিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের নাগরিক প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্য প্রণোদিত বলে উল্লেখ করেছে সরকার। শনিবার বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে বলেছে, ‘বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্নের উদ্দেশ্যেই প্রিয়া সাহা এই ধরনের বানোয়াট ও কল্পিত অভিযোগ করেছেন। এ ব‌িষয়‌ে দেশপ্র‌েম‌িকদের  বক্তব্য হলো তার  মন্তব্য একটি আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ। তাকে আইনি প্রক্রিয়ায় আনতে ইত‌োমধ্য‌ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে। শনিবার বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (বিএফডিসি) বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

ডিএমপি কমিশনার বলেন, তিনি (প্রিয়া সাহা) যে অভিযোগ করেছেন, তা সম্পূর্ণ বানোয়াট ও ভিত্তিহীন। ইতোমধ্যে প্রিয়া সাহাকে আইনি প্রক্রিয়ায় আনতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে।

আছাদুজ্জামান মিয়া বলেন, প্রিয়া সাহার এমন মন্তব্যের প্রতিবাদ জানাতে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয় যোগাযোগ করছে। সব বক্তব্য, তথ্য-প্রমাণ তদন্ত সাপেক্ষে প্রিয়া সাহার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, আমরা রথযাত্রা, উল্টো রথযাত্রা, দুর্গাপূজাসহ হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন অনুষ্ঠান, বড়দিনে পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করি। সংখ্যালঘুদের ওপর কেউ যাতে নির্যাতন ও হামলা করতে না পারে সে জন্য আমরা তৎপর ভূমিকা পালন করি। আমি চ্যালেঞ্জ করে বলতে পারি, সংখ্যালঘুদের ওপর নির্যাতন চালিয়ে কারও জমি ছিনিয়ে নেয়ার মতো কোনো ঘটনা বাংলাদেশে ঘটেনি।

উল্লেখ্য, গত ১৬ জুলাই ধর্মীয় নিপীড়নের শিকার ২৭ ব্যক্তির সঙ্গে বৈঠক করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সেখানে ১৬ দেশের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহাও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলার সুযোগ পান।

প্রিয়া সাহা মার্কিন প্রেসিডেন্টকে বলেন, ‘আমি বাংলাদেশ থেকে এসেছি। বাংলাদেশে তিন কোটি ৭০ লাখ হিন্দু, বৌদ্ধ ও খ্রিষ্টান নিখোঁজ রয়েছেন। দয়া করে আমাদের লোকজনকে সহায়তা করুন। আমরা আমাদের দেশে থাকতে চাই।’

তিনি আরও বলেন, ‘এখন সেখানে এক কোটি ৮০ লাখ সংখ্যালঘু রয়েছে। আমরা আমাদের বাড়িঘর খুইয়েছি। তারা আমাদের বাড়িঘর পুড়িয়ে দিয়েছে, তারা আমাদের ভূমি দখল করে নিয়েছে। কিন্তু এখন পর্যন্ত কোনো বিচার পাইনি।’প্রিয়া সাহার এ বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম,নিউজ ম‌িডিয়াসহ দেশজুড়ে চলছে  তথ্যভিত্ত‌িক  আলোচনা-সমালোচনা। দল মত নির্বিশেষে  সবাই এহেন  বক্তব্য‌ের  কড়া  সমালোচনা  করেছে। দেশ  প্র‌েমিক   জনগন এই  ষড়যন্ত্র‌ের  বিচারের  দাবীত‌ে  সোচ্চার  ।

ক্রাইম  ডায়রি// জাতীয়

Total Page Visits: 17098