• শনিবার ( রাত ১১:০১ )
    • ২৪শে আগস্ট, ২০১৯ ইং

টাইগারদের ঐতিহাসিক বিজয়ঃ বাংলাদেশ কাঁপালো সারাদুনিয়া

শরীফা আক্তার স্বর্নাঃ

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে সারাদুনিয়া কাঁপালো বাংলাদেশ।  সাকিব আল হাসানের ঐতিহাসিক সেঞ্চুরি সত্যিসত্যিই অবাক করে দিল দুনিয়াকে। লিটন সাকিব জুটির হাতে পরাজয় মেনে নিতে হয়েছে ইন্ডিজদের। এ জয় পুরো বাংলাদেশের। জাতীর জন্য গর্ব। ওয়েস্ট ইন্ডিজ   ৩২১/৮ এর বিপরীতে বাংলাদেশের ৩২২/৩ অবিশ্বাস্য।  সারাবিশ্বে তাই চরমগুণকীর্তন চলছে সাকিবের।

ক্রাইম ডায়রি/খেলাধুলা

6900total visits,226visits today

সাইকেল চালিয়ে রাজশাহী থেকে কাশ্মীরঃ যাত্রা উদ্বোধন করলেন মেয়র লিটন

রাজশাহী বিভাগীয় ব্যুরো অফিসঃ

বিশ্ব জয়ের পথে বাংলার দামাল ছেলেরাা। এবার গাঁয়ে গতরে খেঁটে সাইকেল চালিয়ে দেশের প্রচারনায়  সাইক্লিষ্ট রবিউল ইসলাম ও জাহাঙ্গীর আলমের রাজশাহী থেকে ভারতের কাশ্মীর যাত্রার শুভ উদ্বোধন করেছেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সোমবার বেলা ১১টায় নগর ভবনের সামনে বেলুন উড়িয়ে এ যাত্রার উদ্বোধন করেন মেয়র। ‘মিশন কাশ্মীর সাইকেল এক্সপেডিশন’ শীর্ষক এই যাত্রার স্লোগান দেওয়া হয়েছে, ‘মাদককে না বলুন, সাইকেল চালান, সুস্থ্য থাকুন।’

যাত্রার উদ্বোধনকালে দুই সাইকেলিস্টের যাত্রার শুভ কামনা করে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, ‘সাইকেলে দীর্ঘ পথ পাড়ি দিয়ে আমাদের ছেলেরা পৃথিবীর সর্বোচ্চ সড়ক পথে আরোহনের লক্ষ্যে যাত্রা শুরু করছে। এ যাত্রায় তাদের জন্য রইলো শুভ কামনা। আশা করছি ভালোভাবেই তারা এই মিশন শেষ করতে পারবে।’
সাইকেলিস্ট রবিউল ইসলাম গাজিপুর শহরের সালমা মহল্লার খোরশেদ আলমের ছেলে। তিনি রাজশাহী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের স্নাতক শেষ বর্ষের ছাত্র। জাহাঙ্গীর আলমের বাড়ি সিলেটে।

সাইকেলিস্ট রবিউল ইসলাম জানান, এ যাত্রায় তাদের দুই মাসে সাড়ে তিন হাজারের অধিকপথ অতিক্রম করতে হবে। একজন সাইকেলিস্ট এর ব্যক্তিগত স্বপ্ন পূরণের পাশাপাশি আমি আমার দেশকে উপস্থাপন করবো। আমার এই সাইকেল এক্সিপেডিশনে আর.এফ.এল গ্রুপের দূরন্ত বাইসাইকেল স্পন্সর করেছে। সিলেটের সাইকেলিস্ট জাহাঙ্গীর আলম ব্যক্তিগতভাবে আমার সাথে একই যাত্রায় যাচ্ছেন।

তারা জানান, রাজশাহী থেকে কলকাতা হয়ে পর্যায়ক্রমে বর্ধমান-আসানসোল-ধানবাদ-আওরাঙ্গাবাদ-বেনারাস-ফতেপুর-কানপুর-আগ্রা-আলীগড়-দিল্লী-চন্ডীগড়-শিমলা-মানলী-লেহ হয়ে খারদুংলা পাসে গিয়ে যাত্রার সমাপ্ত হবে।

ক্রাইম ডায়রি//জেলা

6900total visits,226visits today

সাতক্ষীরায় বাঁশদহা ইউনিয়নে খাল খননে অনিয়মঃ দুদকের অভিযান

সাতক্ষীরা জেলা প্রতিনিধিঃ

সাতক্ষীরায় বাঁশদহা ইউনিয়নে খাল খননে অনিয়মের অভিযোগে অভিযান পরিচালনা করেছে দুদক। দুদক সমন্বিত জেলা কার্যালয়, খুলনার একটি এনফোর্সমেন্ট টিম আজ এ অভিযান পরিচালনা করে। অভিযানকালে অভিযোগের প্রাথমিক সত্যতা পায় দুদক টিম। খাল খননের দায়িত্বপ্রাপ্ত বিএডিসি কর্তৃপক্ষ ৭৫ শতাংশ কাজ সম্পন্ন হয়েছে দাবি করলেও দুদক টিম এর প্রাথমিক পর্যালোচনায় অর্ধেক কাজও সম্পন্ন হয়নি মর্মে দৃষ্ট হয়। এ খনন কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতি হয়েছে মর্মে প্রাথমিক প্রমাণ পাওয়ায় এ বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের সুপারিশ করেছে দুদক টিম।

ক্রাইম ডায়রি// ক্রাইম//দুদক বিট

6900total visits,226visits today

লালমনিরহাটে সম্পত্তির বিরোধে জীবন দিতে হলো স্কুল ছাত্রীকে

মোঃ খাদেমুল ইসলাম, উত্তরাঞ্চল ব্যুরো প্রধানঃ   

উত্তরাঞ্চলীয় জেলা লালমনিরহাটে জমি নিয়ে সংঘর্ষে লাকী খাতুন (১৪) নামের এক স্কুলছাত্রী নিহত হয়েছে।

নিহত স্কুলছাত্রী লাকী খাতুন ওই গ্রামের নজরুল ইসলামের মেয়ে। সে স্থানীয় চর কুলাঘাট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।এ সময় আহত হয়েছেন তার বাবা-মাসহ ৮ জন। স্থানীয় সুত্রে জানা গেছে, সোমবার দুপুরে লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের শীবেরকুটি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী জানান, কুলাঘাট ইউনিয়ন পরিষদের সংরক্ষিত নারী সদস্য দুলালী বেগমের স্বামী একরামুল হক এর সঙ্গে প্রতিবেশী নজরুল ইসলামের জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এ নিয়ে আদালতে একাধিক মামলা বিচারাধীন। সোমবার সকালে কিছু ভাড়াটে লোক নিয়ে সেই জমি দখলে নিতে যান একরামুল হক। এ সময় জমি দখলে বাধা দিলে নজরুল ইসলামের ওপর হামলা চালায় একরামুলের লোকজন। বাবাকে বাঁচাতে গিয়ে হামলার শিকার হয় স্কুলছাত্রী লাকী, তার মা কুলসুম বেগম (৩৫) ও ফুফু বানু বেগম (৪০)সহ কয়েকজন প্রতিবেশী।আহতদের উদ্ধার করে লালমনিরহাট সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসকরা লাকীকে মৃত ঘোষণা করেন।

এদিকে, লালমনিরহাট সদর থানার  ওসি মাহফুজ আলম ক্রাইম ডায়রিকে ঘটনার সত্যতা সম্পর্কে নিশ্চিত করেছেন।

ক্রাইম ডায়রি//ক্রাইম//জেলা

6900total visits,226visits today