• রবিবার ( রাত ১০:১২ )
    • ১৮ই আগস্ট, ২০১৯ ইং

নোয়াখালীতে মোটর বাইকারদের বিরুদ্ধে ৭১ মামলা ও জরিমানা

নোয়াখালী সংবাদদাতাঃ

নোয়াখালী জেলা শহরের নোয়াখালী গেইট, মাইজদি বাজার রোড, সার্কিট হাউজ মোড় এলাকায় মোটর বাইকের উপর অভিযান চালিয়ে ৭১টি মামলায় ৬৭৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। রবিবার (২৬মে) সারাদিনব্যাপী এই ভ্রাম্যমাণ আদালতদ্বয় পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রোকনুজ্জামান খান (Ruknuzzaman Khan Rukon) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো: রুহুল আমিন (Ruhul Amin Rijbi)। অভিযানে সহযোগিতা করেন মো: মাহবুব কামাল, পরিদর্শক, বিআরটিএ সার্কেল, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ, নোয়াখালী।

গোপন সংবাদের উপর ভিত্তিতে মোটর বাইকের উপর জনস্বার্থে পরিচালিত এ অভিযানকালে দেখা যায়, হেলমেট, লাইসেন্স, রেজিস্ট্রেশন, ট্যাক্স টোকেন বিহীন বাইক চালনা, অবীমাকৃত বাইক ব্যবহার, আদেশ অমান্য করে দ্র্রুত ও বিপদজনকভাবে বাইক চালনা ইত্যাদি যা মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর ১৩৭, ১৩৮, ১৪০, ১৪০(ক), ১৪১ (১), ১৪২ (১), ১৪৩, ১৪৯, ১৫২, ১৫৫ ধারায় অপরাধ।

জনস্বার্থে অভিযান অব্যাহত থাকবে।

জরিমানা থেকে আদায় করা টাকা সরকারি কোষাগারে জমা করার জন্য এক্সিকিউটিভ কোর্ট পেশকার শাহাদৎ হোসেন শুভকে নির্দেশ দেওয়া হয়েছে।

ক্রাইম ডায়রি///ক্রাইম/,আদালত

5679total visits,130visits today

সব প্রতিষ্ঠানকে ঢেলে সাজানোর আহবান জানালেন টিআইবির নির্বাহী পরিচালক

আরিফুল ইসলাম কাইয়ূমঃঃ

ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল এর  নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান বলেছেন, প্রধানমন্ত্রী অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের প্রতিশ্রতি দিয়েছিলেন, কিন্তু তা হচ্ছে না। ডিজিটাল নিরাপত্তা আইনের কারণে মুক্তচিন্তা ও বাকস্বাধীনতা ব্যাহত হচ্ছে। মানুষ উন্নয়ন প্রক্রিয়ায় অংশগ্রহণ করতে পারছে না। কোনো জবাবদিহি নেই। দলীয়করণ বন্ধ করে সব প্রতিষ্ঠান ঢেলে সাজাতে হবে। শনিবার জাতীয় প্রেসক্লাবে ‘আইনের শাসন, নিরাপত্তা, জবাবদিহিতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার’ দাবিতে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

 

নিজেরা করির সমন্বয়কারী খুশি কবির বলেন, সারা দেশে ভীতির সংস্কৃতি ছড়িয়ে পড়েছে। গণতন্ত্র নিশ্চিত করতে সবাই মিলে সম্মিলিতভাবে প্রতিবাদ করতে হবে। সবাই মিলে কর্মসূচি নিতে হবে।
মানবাধিকার কর্মী হামিদা হোসেন বলেন, রাষ্ট্র ও জনগণের মধ্যে সম্পর্ক থাকা দরকার। কিন্তু সেটা তো দেখা যাচ্ছে না। মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে কোনো ব্যবস্থা নিচ্ছে না সরকার, আদালতের নির্দেশনাও মানা হচ্ছে না।
বিশিষ্ট ব্যক্তিরা তাদের বক্তব্যে বলেন, সুশাসন প্রতিষ্ঠায় রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলি স্বাধীনভাবে কাজ করতে না দিলে এবং গণতন্ত্রকে সুসংহত করতে না পারলে কোন উন্নয়ণই দীর্ঘস্থায়ী হয় না। বর্তমান পরিস্থিতিতে সমাজে অন্যায়, অরাজকতা ও বিশৃংখলা বিরাজমান, সর্বোপরি জনগণের মধ্যকার নিরাপত্তাহীনতা একটি ভয়ের সংস্কৃতি সৃষ্টি করেছে, যা কোনভাবেই মেনে নেয়া যায় না। তারা বলেন, টেকসই উন্নয়ণ অভীষ্ট অর্জন বাংলাদেশ দৃঢপ্রতিজ্ঞ হলেও এপরিস্থিতি চলমান থাকলে বাংলাদেশ এলক্ষ্যমাত্রা অর্জনে পিছিয়ে পড়বে। তারা প্রাতিষ্টানিক দলীয়করণ বন্ধেও সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে বলেন।
ক্রাইম ডায়রি//   জাাতীয়

5679total visits,130visits today

রাজাপুরে পুলিশের মাদক অভিযানে ইয়াবা ও গাজা সহ আটক -৩

ইমাম বিমান,ঝালকাঠি হতেঃ
ঝালকাঠি জেলার রাজাপুর থানা পুলিশের মাদক বিরোধী অভিযানে ইয়াবা, গাজা উদ্ধার সেই সাথে যৌথ ব্যবসায়ী (স্বামী-স্ত্রী) সহ তিন মাদক ব্যবসায়ীকে আটক করেছে রাজাপুর থানা পুলিশ।
পুলিশ সূত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে
শুক্রবার(২৪মে) রাত সাড়ে ১০ টায় উপজেলা সদরের বাদুতলা রোডে ও পুটিয়াখালী বাজারে
দুই স্থানে পৃথক ভাবে ২টি অভিযান চালিয়ে ইয়াবা ও গাজা সহ তিন জনকে আটক করা হয়। এ সময় আটক কৃতদের কাছ থেকে ৫২ পিস ইয়াবা ট্যাবলয়েট, ৩৮ গ্রাম গাঁজা ও নগদ ৫০ হাজার ২৫ টাকা উদ্ধার করা হয়েছে।  আটককৃতারা হলো দুজন একত্রে যৌথ মাদক ব্যবসায়ী তারা হলেন উপজেলা সদরের বাদুরতলা রোডের মৃত সেকান্দার আলী হাওলাদারের ছেলে মোঃ আলমগীর হোসেন, আলমগীরের স্ত্রী মোসাঃ হোসনেয়ারা বেগম অপর আরেকজন হলো পুটিয়াখালী গ্রামের মোঃ মোদাচ্ছের মুন্সির ছেলে মোঃ লিটন মুন্সি।
এ বিষয় রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, আটককৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে শনিবার (২৫ মে) মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনে মামলা রুজু করা হয়েছে যার নম্বর-১৯
সেই সাথে একই দিন মামলা রুজু করার পরই ঝালকাঠি আদালতে সোপর্দ করা হয়।
ক্রাইম ডায়রি///ক্রাইম/,আইন শৃঙ্খলা

5679total visits,130visits today