• রবিবার ( রাত ১০:০৮ )
    • ১৮ই আগস্ট, ২০১৯ ইং

ঝালকাঠিতে চাল আত্মসাৎ মামলায় ইউপি সদস্য গ্রেফতার হলেও রাঘব বোয়ালরা ধরাছোয়ার বাহিরে

ইমাম বিমানঃ
ঝালকাঠির জেলার রাজাপুর উপজেলাধীন গালুয়া ইউনিয়নের ইউপি সদস্য বাবুল তালুকদারের তত্ত্বাবধানে  আত্মসাৎ করে গুপ্ত স্থানে রাখা খাদ্য বান্ধব কর্মসূচির ২৮ বস্তা ভিজিডি চাল উদ্ধারের পর কৌশলে বাবুলকে একক ভাবে আটক করে মামলা দায়ের এবং তাকে জেল হাজতে প্রেরন। চাল আত্মসাৎ মামলায় তরিঘড়ি করে বাবুলকে একক আসামী করে জেল হাজতে প্রেরনের ঘটনায় এলাকাবাসীর মধ্যে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে ।
এ বিষয় স্থানীয় অধিবাসী তৈয়ব আলী, জব্বার , জাফর হাওলাদার ও করিম হোসেন সহ বেশ কয়েকজন অভিযোগ করেন, ইউনিয়ন পরিষদ থেকে চাল বের করতে হলে তালিকাভূক্ত প্রত্যেককে উপস্থিত হয়ে মাষ্টার রোলে স্বাক্ষর অথবা টিপসই করতে হয়। আর এতগুলো স্বাক্ষর বা টিপসই কি বাবুল একাই দিয়েছে ? আর ইউপি সদস্য বাবুলের হেফাজতে এত বস্তা চাল আসলো কিভাবে, কোথা থেকে তাহলে পরিষদ থেকে কি বাবুল চালগুলো চুরি করে এনেছে ? যদি তাই না হয় তাহলে বাবুল একা এতগুলো চাল পরিষদের বাহিরে আনলোই বা কিভাবে?  তারা আরো অভিযোগ করেন, এসব প্রশ্নের উত্তর খুজলেই চাল আত্মসাতের সাথে ইউপি সচিবসহ আর কারা জড়িত নাম বেড়িয়ে আসতো। তাই প্রসংশনীয় এই অভিযান সত্বেও এসব প্রশ্নের উত্তর খুজে বেড় না করা ও ইউপি সদস্য বাবুলকে একক আসামী করে তড়িগড়ি মামলা দায়ের করায় ঘটনার নেপথ্যে জড়িত মূল হোতারা ধরাছোয়ার বাইরে থাকবে বলে তারা দাবী করেছে। তবে এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় প্রশাসন তড়িগড়ি করে শুধু বাবুলকে আসামী মামলা করলেও সরকারী এ চাল আত্মসাতের সাথে ইউপি সচিবসহ জড়িত মূলহোতাদের রক্ষা করা হয়েছে।
গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় গোপন সংবাদের ভিত্তিতে থানা পুলিশ ও স্থানীয় সাংবাদিকদের নিয়ে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সোহাগ হাওলাদার এ অভিযান পরিচালনা করে চাড়াখালি গ্রামের দুইটি ঘর থেকে যথাক্রমে ১৩ ও ১৫ বস্তা মোট ২৮ বস্তা ভিজিডি চাল উদ্ধার সহ অভিযূক্ত ইউপি সদস্য বাবুল আটক করেন।
এ বিষয়  রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হাওলাদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি যে, গালুয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ বাবুল তালুকদার চাড়াখালি গ্রামে এক বাড়ীতে অবৈধ ভাবে ভিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির চাল মজুদ করেছে। তথ্য অনুযায়ী বৃহস্পতিবার অভিযান চালিয়ে চাড়াখালী গ্রামের আবদুল জলিল হাওলাদারের ঘর থেকে ১৩ ও কামাল হোসেন লাভলুর ঘর থেকে ১৫ বস্তা ভিজিডি ও খাদ্য বান্ধব কর্মসূচির চাল উদ্ধার করি। এসময় কামাল তালুকদারের স্ত্রী কলি বেগম আমাকে জানান, ইউপি সদস্য মোঃ বাবুল তালুকদার এ চাল রেখেছেন। বাবুল তালুকদার নামে বেনামে এ চাল আত্মসাৎ করার জন্য তাদের বাড়িতে রেখে গেছে। পরে তার স্বীকারোক্তি মোতাবেক পুলিশ তল্লাশী চালিয়ে ইউপি সদস্য বাবুল তালুকদারকে আটক করি।
এ বিষয় রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহিদ হোসেন জানান,  আটককৃত বাবুল তালুকদারের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতেই উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের ট্রেড প্রশিক্ষক নিলিমা রানী বৈরাগী বাদী হয়ে একটি মামলা (নং- ১৩,  তারিখ- ১৬-০৫-১৯ইং) দায়ের করেন। এ মামলায় গ্রেফতার দেখিয়ে শুক্রবার (১৭ মে) সকালে ঝালকাঠি আদালতে প্রেরণ করা হলে আদালতের বিজ্ঞ বিচারক তাকে জেল হাজতে প্রেরন করে।
ক্রাইম ডায়রি///ক্রাইম

5645total visits,96visits today