• শনিবার ( রাত ১১:০৪ )
    • ২৪শে আগস্ট, ২০১৯ ইং

ঘুষের টাকাসহ রাজশাহী জেলার গোদাগরী উপজেলা সমবায় অফিসার দুদকের হাতে গ্রেফতার

আতিকুল্লাহ আরেফিন রাসেলঃঃ

ঘুষ নিয়ে তেলেসমাতি আর নয়। ধারাবাহিক অভিযানের অংশ হিসেবে  ১৪ মে, ২০১৯ তারিখ বেলা ২ টায় দুর্নীতি দমন কমিশনের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোরশেদ আলম এর নেতৃত্বে দুদকের একটি বিশে টিম ঘুষের ৮ হাজার টাকাসহ গোদাগরী উপজেলা সমবায় অফিসার নৃপেন্দ্র নাথ দাসকে নিজ দপ্তর থেকে গ্রেফতার করেছে। স্থানীয় মৎস্যচাষী সমিতির জনৈক মোঃ আবদুল বাতেন সমবায়ের সকল বিধি-বিধান অনুসরণ করে এবং নির্ধারিত ফি জমা দিয়ে উপজেলা সমবায় অফিসে তাদের সমিতির রেজিস্ট্রেশনের জন্য আবেদন করেন।

উপজেলা সমবায় অফিসার নৃপেন্দ্রনাথ দাস রেজিস্ট্রেশনের জন্য ১৫ হাজার টাকা ঘুষ দাবি করেন। ঘুষ না পেলে তারা ফাইলে সই করবেন না মর্মে জানিয়ে দেন। নিরূপায় হয়ে মোঃ আব্দুল বাতেন ৭০০০ টাকা ঘুষ প্রদান করেন। পরবর্তীতে সমবায় অফিসার ঘুষের আরও ৮ হাজার টাকা দাবি করলে, তিনি বিষয়টি দুদক-কে অবহিত করেন। দুদক সকল বিধি-বিধান অনুসরণ করে ঘুষ গ্রহণকালে অভিযোগসংশ্লিষ্টকে গ্রেফতারের জন্য ফাঁদ মামলা পরিচালনার অনুমতি প্রদান করে। আজ ঘুষের ৮ হাজার টাকা নেওয়ার কথা ছিল। সে মোতাবেক দুদক টিমের সদস্যরা উপজেলা সমাজসেবা অফিসের চারিদিকে সকাল থেকে ওৎ পেতে থাকে। আজ বেলা ২ টার দিকে নৃপেন্দ্রনাথ দাস যখন নিজ কার্যালয়ে বসে ঘুষের ৮ হাজার টাকা গ্রহণ করছিলেন , ঠিক সেই সময় দুদক টিমের সদস্যরা ঘুষের টাকাসহ তাকে হাতে-নাতে গ্রেফতার করে।

এ ব্যাপারে দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের –সহকারী পরিচালক মোঃ আলমগীর হোসেন বাদী হয়ে গোদাগরী থানায় মামলা দায়ের করবেন বলে দুদক সূত্রে জানা গেছে।

ক্রাইম ডায়রি/ক্রাইম/দুদক বিট

6930total visits,256visits today