• শনিবার ( রাত ১১:০৩ )
    • ২৪শে আগস্ট, ২০১৯ ইং

ঝিনাইদহ ডিবির সাফল্যঃ ফেন্সিডিল সহ ৩ জন মাদক ব্যবসায়ী আটক

ঝিনাইদহ ডিবির সাফল্যঃ ফেন্সিডিল সহ ৩ জন মাদক ব্যবসায়ী আটক

জাহিদুর রহমান তারিক,ঝিনাইদহঃ
ঝিনাইদহের মহেশপুর উপজেলার সামন্তা গ্রাম থেকে ২ হাজার বোতল ফেন্সিডিলসহ ৩ মাদক ব্যবসায়ীকে আটক করেছে ডিবি পুলিশ। শনিবার ভোর রাতে ওই গ্রামের খলিলুর রহমানের বাড়ি থেকে এ বিপুল পরিমাণ ফেন্সিডিল উদ্ধার করা হয়। আটককৃতরা হচ্ছে মহেশপুর উপজেলার কাজিরবেড় গ্রামের আবুল হোসেনের ছেলে মোহাইমেন (২৫), সামন্তা গ্রামের মিজানুর রহমানের ছেলে তুষার হোসেন (১৬) ও শরীয়তপুর জেলার জাজিরা উপজেলার কুমলিরচর গ্রামের আব্দুল হান্নানের ছেলে সুমন মিয়া (৩০)।

 

তবে পুলিশের অভিযান কালে মাদক ব্যবসায়ী খলিলুর রহমান ও কবির হোসেন পালিয়ে যায়। ঝিনাইদহ পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান জানান, মহেশপুর উপজেলার সামন্তা গ্রামের খলিলুর রহমান দীর্ঘদিন যাবৎ মাদক ব্যবসার সাথে জড়িত। পুলিশ গোপন সুত্রে খবর পায় ভারত থেকে আনা বিপুল পরিমাণ ফেন্সিডিল তার বাড়িতে মজুত করা হয়েছে। এ বিপুল পরিমাণ ফেন্সিডিল ট্রাকযোগে ঢাকায় পাঠানো হচ্ছে। এ খবরের ভিত্তিতে ডিবি পুলিশের একটি দল তার বাড়িতে অভিযান চালায়। তার বসতঘরের ভিতর হতে ২ হাজার ফেন্সিডিল উদ্ধার ও তিন জনকে আটক করে। বাড়ির মালিক খলিলুর রহমান ও তার সঙ্গী কবির হোসেন পালিয়ে যায়। এসময় ফেন্সিডিল বহনকারী একটি মিনি ট্রাক জব্দ করা হয়।

ক্রাইম ডায়রি/// আইন শৃংখলা

6921total visits,247visits today

গোপালগঞ্জের কাশিয়ানীতে বালু ব্যবসায়ীদের দৌড়াত্ব্যঃ মহাসড়কে যাতায়াতকারীরা চরম ভোগান্তীতে

গোপালগঞ্জের কাশিয়ানীতে বালু ব্যবসায়ীদের দৌড়াত্ব্যঃ মহাসড়কে যাতায়াতকারীরা চরম ভোগান্তীতে

এম শিমুল খান, গোপালগঞ্জঃ

গোপালগঞ্জের কাশিয়ানীতে বালু ব্যবসায়ীদের দৌড়াত্ব্যর কারনে মহাসড়কে যাতায়াতকারিরা রয়েছে চরম ভোগান্তীতে ঢাকা-ভাটিয়াপাড়া-কালনা ভায়া যশোর-খুলনা সড়কের গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া থেকে কালনা ফেরিঘাট পর্যন্ত তিন কিলোমিটার মহাসড়ক জুড়ে বালু ব্যাবসায়ীদের দৌড়াত্বে প্রতিদিন যানবাহন ও পথচারীরা চরম ভাবে ভোগান্তীর স্বীকার হচ্ছে প্রতিনিয়ত। বছরের পর বছর মহাসড়কের দুই পাশে রাস্তার উপর বালু রেখেই রমরমা ব্যবসা করে করে যাচ্ছে ওই সকল প্রভাবশালীরা। জনসাধারনের ভোগান্তী দেখার যেন কেউ নেই বলে অভিযোগ করেছে ভুক্তভোগীরা।
সরেজমিনে গিয়ে দেখা গেছে, ঢাকা-ভাটিয়াপাড়া-কালনা ভায়া যশোর-খুলনা মহা সড়কে গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া গোলচক্কর থেকে কালনা ফেরিঘাট পর্যন্ত তিন কিলোমিটার রাস্তার দুই পাশে অর্ধশত বালু ব্যাবসায়ীরা দীর্ঘ দিন যাবত অবৈধ ভাবে সরকারি রাস্তার জায়গা দখল করে বালুর চাতাল তৈরী করে প্রশাসনের বিনা অনুমতিতেই রমরমা ভাবে ব্যবসা করে যাচ্ছে এলাকার কিছু প্রভাবশালীরা। ক্ষতিগ্রস্থ হচ্ছে এই সড়কে চলাচলকারি যানবাহন ও সাধারণ মানুষ। যাতায়াতকারি যানবাহন ও পথচারীদের চোখে মূখে বালু উড়ে যাচ্ছে। ওই দুই কিলোমিটার রাস্তার দুই পাশের অর্ধশত বালুর চাতালের বালু রাস্তার অর্ধেক জায়গা দখল করে রেখেছে।
এছাড়াও প্রতিনিয়তই কাপেটিং রাস্তার অর্ধেক জায়গা দখল করে বালুবাহী ট্রাকগুলি লোড-আনলোড করা হয়ে থাকে। ফলে এই সড়কে চলাচলকারী শত শত বাস, ট্রাক, পিকআপ, মটর সাইকেল, ভ্যান রিক্সাসহ বিভিন্ন যানবাহন চলাচলে চরম ভোগান্তীর স্বীকার হচ্ছে। দীর্ঘ দিন যাবত এমন অবস্থা চলতে থাকলেও গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা কার্যকারি কোন ব্যাবস্থা নিচ্ছে না।
এ ব্যাপারে গোপালগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার মো: শরিফুল আলম অবস্থার সত্যতা স্বীকার কওে বলেন, বিষয়টি নিয়ে জেলা আইন শৃংঙ্খলা সভায় তুলেছি। সামনের সভায় আবারও বিষয়টি তুলবো।
ঢাকা-ভাটিয়াপাড়া-কালনা ভায়া যশোর-খুলনা সড়কের গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলার ভাটিয়াপাড়া থেকে কালনা ফেরিঘাট পর্যন্ত তিন কিলোমিটার মহাসড়কের এ অবস্থা দেখে মনে হয় যানবাহন ও সাধারণ মানুষের চলাচলে চরম ভোগান্তী হলেও দেখার যেন কেউ নেই!

ক্রাইম ডায়রি//অপরাধজগত

6921total visits,247visits today

উজিরপুরে চাঁদাবাজদের খপ্পরে অসহায় পরিবারঃ নারী নির্যাতন ও যৌতুক মামলা দিয়ে হয়রানী

উজিরপুরে চাঁদাবাজদের খপ্পরে অসহায় পরিবারঃ নারী নির্যাতন ও যৌতুক মামলা দিয়ে হয়রানী

 0

উজিরপুর প্রতিনিধিঃ

বরিশালের উজিরপুরে চাঁদাবাজদের খপ্পরে অসহায় পরিবার। মিথ্যা নাটক সাজিয়ে স্বামীর পরিবারের বিরুদ্ধে নির্যাতন ও যৌতুক মামলা দিয়ে হয়রানী করার অভিযোগ পাওয়া গেছে। ভুক্তভোগী পরিবার সুত্রে জানা যায় উপজেলার ওটরা ইউনিয়নের কেশবকাঠী গ্রামের খালেক বেপারীর মেয়ে সুমা আক্তার(১৯)এর চকমান গ্রামের আলি আকবর খানের ছেলে জলিল খান(২০) এর সাথে ১ বছর পূর্বে বিবাহ হয়। বিবাহের কিছুদিন পরে স্বামীর পরিবারের সাথে সামান্য কথা কাটা-কাটি হয়। এরই সুযোগ নিয়ে সুমার বাবা খালেক বেপারী,নানা মোজাম্মেল মোল্লা,মামা সোলায়মান খান, মিঠু মিলে জলিল খানের বাড়ীতে গিয়ে বিভিন্ন ভয়ভীতি ও এলাকা ছাড়ার হুমকী দেয়।

হুমকীর মুখে স্বামী ও স্ত্রীর সম্পর্কে ফাটল ধর্ েএক পর্যায় দেড় মাস পূর্বে তাদের খোলা তালাকের মাধ্যমে বিচ্ছেদ হয়। তারপরেও তারা ক্ষ্যান্ত হয়নী ফের মিথ্যা মামলায় জড়িয়ে জলিল খান ও তার মা এবং বোনকে জেলে পাঠানো হয়। অসহায় পরিবার আরো অভিযোগ করে বলেন মিমাংশার নামে ২ লক্ষ টাকা চাদাঁ দাবী করে সুমার পরিবার। এমনকী তাদের ভয়ে সন্ত্রাসী মিঠুকে নগদ ৫০ হাজার টাকা দিয়েও আমরা মুক্তি পাচ্ছিনা। সুমা আক্তার নারী নির্যাতন ও যৌতুকের নাম দিয়ে ফাশানোর জন্য স্বামীর পরিবারের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে ৫ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। আরো জানা যায় মিঠু ও এলাকার কতিপয় সন্ত্রাসীরা মিলে তাদের দুজনকে নিয়ে মিথ্যা অপপ্রচার ছড়ায়। এরপর চাপের মুখে নাবালক জলিল খান নাবালিকা সুমাকে বিবাহ করতে বাধ্য হয়েছিল। ঐ চাদাঁবাজদের ক্ষপ্পর থেকে রেহাই পেতে ও মামলাবাজদের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে পুলিশের উর্দ্ধোতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন অসহায় পরিবার।

ক্রাইম ডায়রি//অপরাধজগত

6921total visits,247visits today

বগুড়া শেরপুরের বেলগাড়ীতে পহেলা বৈশাখ উদযাপন ও বর্নাঢ্য র‍্যালি অনুষ্ঠিত

(জাকির হোসেন, রেজাউল করিম ও শাহাদতঃ

পহেলা বৈশাখ (বাংলা পঞ্জিকার প্রথম মাস বৈশাখের ১ তারিখ) বঙ্গাব্দের প্রথম দিন, তথা বাংলা নববর্ষ। দিনটি সকল বাঙালী জাতির ঐতিহ্যবাহী বর্ষবরণের দিন। দিনটি বাংলাদেশ এবং ভারতের পশ্চিমবঙ্গে নববর্ষ হিসেবে বিশেষ উৎসবের সাথে পালিত হয়।

 

ত্রিপুরায় বসবাসরত বাঙালিরাও এই উৎসবে অংশ নিয়ে থাকে। সে হিসেবে এটি বাঙালিদের একটি সর্বজনীন লোকউৎসব হিসাবে বিবেচিত। তার ধারাবাহিকতার জের ধরে বগুড়া শেরপুর উপজেলা ভবানিপুর ইউনিয়নে বেলগাড়ী উত্তরণ যুব সমবয় সমিতি লিঃ- এর আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন , শোভা যাত্রা,আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করা হয় ।উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ গোলাম মোস্তফা প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আবুল কালাম আজাদ । বিষেশ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র এলাকার রাজনৈতিক,ব্যবসায়িক ,সমাজ সেবক ও বিভিন্ন পর্যায়ের নেতাবৃন্দ। বিভিন্ন প্রকার খেলায় ধুলায় অংশ গ্রহনকারীদের পুরুষ্কার বিতরনের মধ্য অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।

ক্রাইম ডায়রি// জেলা/সংস্কৃতি

6921total visits,247visits today