• রবিবার ( রাত ১০:০৩ )
    • ১৮ই আগস্ট, ২০১৯ ইং

বগুড়া শেরপুরে বেঙ্গল ফার্মেসী ও সার্জিকাল ঔষধের দোকানে মেয়াদোত্তীর্ণ ঔষধ

শাহাদত ভ্রাম্যমান রির্পোটারঃ

বগুড়া শেরপুর উপজেলার হাটখোলা রোডের  মিজান টাওয়ারে অবস্থিত   বেঙ্গল ফার্মেসী ও সার্জিকাল ঔষধের দোকানে  মেয়াদোত্তীর্ণ  ঔষধ বিক্রি করা হচ্ছে দেদারসে ।

গত ০৩/০৪/১৯ ইং তারিখ রাত প্রায় আটটা। ক্রাইম ডায়রির সম্পাদকেেের   পিতা আবু সাঈদ সিদ্দিকের জন্য ইমারজেন্সি ঔষধের প্রয়োজন হলে ক্রাইম ডায়রির ভ্রাম্যমাণ সংবাদদাতা  স্থানীয় বাজারে খুজে না পেয়ে  শেরপুর উপজেলার শেরপুর হাটখোলা রোডে অবস্হিত বেঙ্গল ফার্মেসীতে আসেন।  সেখানে মুমুর্ষ রোগীর জন্য হাই এন্টিবায়েটিক” সেফাটেন সিরাপ ” তাড়াতাড়ি কিনে নিয়ে বাসার নিয়ে দেখা যায় – সেই হাই এ্যান্টিবায়েটিক সেফাটেন সিরাপের মেয়াদ উর্ওীন হয়ে গেছে। তাৎক্ষনিক ঔষধের দোকানে মোবাইল করলে – ফোন ধরে বলে ডেট নাই এসে পরিবর্তন করে নিয়ে যান। থানা সদরের ঔষধের দোকানে মেয়াদোত্তীর্ণ ঔষধ গ্রামের সাধারণ মানুষের জীবনের জন্য দারুণ হুমকি। তাদের এগুলো অসর্তকতা  না  ইচ্ছাকৃত তা নিয়ে দারুণ অস্বস্তিতে সাধারণ মানুষ।  কারন,ডেট ফেল ঔষধে মূত্য  পর্যন্ত হতে পারে।

স্থানীয় ড্রাগ সুপার এসব দোকানে হয় সুবিধা দেন নয়তঃ তিনি দায়িত্ব পালনে অবহেলা করেন। অন্ততঃ থানার গুরুত্বপূর্ণ জায়গায় এমন ঘটনা তাই প্রমাণ করে।

সুতরাং জনপ্রশাসন ও পুলিশ  প্রশাসনের উদ্যোগে অভিযান পরিচালনা করে ঔষধের দোকানে মেয়াদোত্তীর্ণ ও নকল ঔষধ জব্দ ও জরিমানা এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ এখন সময়ের দাবী।

এছাড়াও ক্রাইম ডায়রির পক্ষ হতে শেরপুরের সকল  প্রশাসনের প্রতি বিষয়টির প্রতি বিশেষ নজর দেয়ার আহবান জানিয়েছেন ক্রাইম ডায়রির সম্পাদক ও প্রকাশক এবং জাতীয় সাংবাদিক পরিষদের  সভাপতি আতিকুল্লাহ আরেফিন  রাসেল, বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গনি মিয়া বাবুল, দৈনিক কালের ছবির সম্পাদক ও প্রকাশক জাহিদুল ইসলাম শিশির,ক্রাইম রিপোর্টার্স এসোশিয়েশনের (ক্রাব)    এর নেতা দেশবরেণ্য সিনিয়র ক্রাইম রিপোর্টার লতিফ রানা, সম্পাদক হেলাল উদ্দিন সহ সাংবাদিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

ক্রাইম ডায়রি//ক্রাইম

5615total visits,66visits today