• বৃহস্পতিবার ( দুপুর ২:৪২ )
    • ৪ঠা জুন, ২০২০ ইং

এবার নৌ পথে কম খরচে কোলকাতা

শরীফা আক্তার স্বর্নাঃ


নৌপথেও ঢাকা থেকে কলকাতা, কি বিশ্বাস হচ্ছেনা??? হ্যা, আগামী ২৯ মার্চ এমভি মধুমতি নামের একটি জাহাজ ঢাকা থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে বলে  জানিয়েছে,   বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)।জানা গেছে ,  নৌপ্রটোকল চুক্তির আওতায় বাংলাদেশ-ভারত ভ্রমণে ইচ্ছুক পর্যটকদের সহজ যাতায়াতের জন্য বিআইডব্লিউটিসির নিজস্ব অত্যাধুনিক নৌযান দ্বারা সরকারি নির্দেশনার পরিপ্রেক্ষিতে পরীক্ষামূলকভাবে ঢাকা-কলকাতা যাত্রীবাহী সার্ভিস চালু করতে যাচ্ছে।

কমখরচে যাতায়াত ও মনোরম পরিবেশে   ভ্রমণে মুগ্ধ হবেন আপনি।   ঢাকা হতে কলকাতা যাত্রার কেবিন ভাড়া ফ্যামিলি স্যুট (দুজন) ১৫ হাজার টাকা, প্রথম শ্রেণি (যাত্রীপ্রতি) ৫ হাজার টাকা, ডিলাক্স শ্রেণি (দুজন) ১০ হাজার টাকা, ইকোনমি চেয়ার (যাত্রীপ্রতি) ৮ হাজার টাকা এবং সুলভ শ্রেণি বা ডেক (যাত্রীপ্রতি) ১৫০০ টাকা।

মন্ত্রণালয় সূত্র জানায়, জাহাজটি ২৯ মার্চ রাত ৯টায় পাগলা মেরিএন্ডারসন ভিআইপি জেটি থেকে ছাড়বে। এতে ৩০ জন নাবিক, ১জন পাইলট ও ১০ জন ক্যাটারার থাকবেন। এছাড়া নৌ পরিবহন মন্ত্রণালয়, বিআইডব্লিউটিসি, বিআইডব্লিউটিএ, নৌপরিবহন অধিদপ্তর, মেরি টাইম ইন্ডাস্ট্রি, বন বিভাগ, কোস্ট গার্ড, পর্যটন করপোরেশন ও বেশ কয়েকটি ট্যুর অপারেটরের প্রতিনিধিরা জাহাজটিতে কলকাতার উদ্দেশ্যে যাত্রা করবেন।

যাত্রাসূচি অনুযায়ী ঢাকা থেকে ছাড়ার পর বরিশাল পৌঁছাবে ৩০ মার্চ ভোর ৫টায়। তিন ঘণ্টা যাত্রা বিরতির পর বরিশাল থেকে ছেড়ে যাবে সকাল ৮টায়। একই দিনে আংটি হারা পৌছাবে ও ইমিগ্রেশন এর কাজ শেষ করে হলদিয়া বন্দর যাবে। পরে হলদিয়া বন্দর থেকে ছেড়ে যাত্রা শুরুর চার দিনের মাথায় ১ এপ্রিল কলকাতা পৌঁছাবে এমভি মধুমতি।

ক্রাইম ডায়রি//জাতীয়

Total Page Visits: 52767

উজিরপুরে ব্র্যাকে’র উদ্যোগে দরিদ্র শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরণ

আব্দুর রহিম সরদার,উজিরপুর প্রতিনিধিঃ

বরিশালের উজিরপুরে ব্র্যাক ক্ষমতায়ন কর্মসুচির উদ্যোগে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন করা হয়। এ উপলক্ষে বামরাইল ইউনিয়নের ১৫ নং দক্ষিন মোড়াকাঠী পল্লী সমাজের উদ্যোগে বুধবার বিকেল ৪টায় দক্ষিন মোড়াকাঠী সোবাহান  সরদারের বাড়ীতে মেধাবী ও দরিদ্র ক্ষুদে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসুচির জেলা ম্যানেজার মোঃ নাসির উদ্দিন। মোড়াকাঠী পল্লী সমাজের সভাপতি মরিয়ম বেগমের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসুচির উপজেলা কর্মকর্তা মোসাঃ নার্গিস পারভীন, ইউপি সদস্য শিল্পি বেগম, সমাজসেবক মোঃ গিয়াস উদ্দিন প্রমূখ। এছাড়া উপস্থিত ছিলেন স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ। আলোচনা সভা শেষে প্রধান অতিথি ৪০ জন কোমলমতি শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরন বিতরণ করেন। এ মহৎ উদ্যোগকে সাধুবাদ জানান অভিবাবক ও এলাকাবাসী।

ক্রাইম ডায়রি// শিক্ষাঙ্গন

Total Page Visits: 52767