• শনিবার ( সকাল ৬:১৬ )
    • ১৯শে অক্টোবর, ২০১৯ ইং

অরাজকতা সৃষ্টি বন্ধে ঢাবি শিক্ষার্থীদের প্রতি প্রধানমন্ত্রীর আহবান

ঢাকা বিশ্ববিদ্যালয় সংবাদদাতাঃ

ছাত্র লীগের নেতা-কর্মীরা অরাজকতা করবে এটা দৃষ্টিকটু তা, তাদেরকে রাজপথ হতে    সরে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার সকালে একনেকের বৈঠক শেষে দলের সিনিয়র নেতাদের সঙ্গে অনির্ধারিত আলোচনায় এ নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সূত্র জানায়, এসময় তিনি বলেন ডাকসু নির্বাচনের ফলাফল নিয়ে ছাত্রলীগের বিক্ষোভ করা ঠিক হচ্ছে না।


প্রধানমন্ত্রী বলেছেন, ভোট হয়েছে। শিক্ষার্থীরা যাকে ভোট দিয়েছে, সে-ই নির্বাচিত হয়েছে। এটা নিয়ে আন্দোলন কিংবা হৈ চৈ করে পরিস্থিতি অন্যদিকে নেওয়াটা অর্থহীন। তিনি অনতিবিলম্বে এই আন্দোলন বন্ধ করতেও ছাত্রলীগের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন।
কয়েকটি সূত্র জানিয়েছে, প্রধানমনন্ত্রী বলেছেন, ভোট নিয়ে যদি আপত্তি থেকে থাকে, সেই আপত্তি প্রকাশের নিয়মতান্ত্রিক পথ রয়েছে। সেই নিয়ম অনুসরণ করেই অভিযোগ জানাতে হবে। কিন্তু সেটা না করে উপাচার্যের বাসভবন ঘেরাও এবং বিশ্ববিদ্যালয় বন্ধ করে শিক্ষার পরিবেশ নষ্ট করাটা অর্থহীন। এ কারণে প্রধানমন্ত্রী বিক্ষোভ-আন্দোলন প্রত্যাহার করে ছাত্রলীগ নেতাদের নির্বাচনের ফলাফল মেনে নেওয়ার নির্দেশ দিয়েছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে সহ-সভাপতি (ভিপি) নির্বাচিত হয়েছেন কোটা সংস্কার আন্দোলনের নেতা নুরুল হক নুরু। তিনি পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট। এছাড়া সাধারণ সম্পাদক (জিএস) পদে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও সহ-সাধারণ সম্পাদক (এজিএস) পদে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন নির্বাচিত হয়েছেন।

ক্রাইম ডায়রি//শিক্ষা

Total Page Visits: 16655

শেরপুরে বৈষম্য নিরসনের দাবীতে প্রাথমিক শিক্ষকদের মানবন্ধন

শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১১ তম গ্রেডে বেতন নির্ধারণের দাবীতে সোমবার বিকালে বগুড়ার শেরপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শেরপুর উপজেলা পরিষদের সামনে উপজেলার সহকারী শিক্ষকবৃন্দের আয়োজনে মানববন্ধনে বক্তারা অবিলম্বে প্রধান শিক্ষকের
নিচের ধাপে বেতন নির্ধারণ করে বৈষম্য নিরসনের দাবী জানান। এ সময় বক্তব্য রাখেন সহকারী শিক্ষক মো. ছায়েদুজ্জামান, এনামুল হক, জয়নুল আবেদীন, দোলন কুমার মোহন্ত, মোছা. শামীমা আক্তার, আব্দুর রাজ্জাক, টিএম নুরুল আলম, রাশেদুল ইসলাম, আরাফাত ইসলাম, শফিকুল ইসলাম, শামীমা মোস্তারী, ফেরদৌস জামান প্রমুখ।
মানববন্ধনে উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কয়েকশ সহকারী শিক্ষক ও শিক্ষিকা উপস্থিত ছিলেন।
ক্রাইম ডায়রি///জেেলা

Total Page Visits: 16655